খুলনায় পাটকল শ্রমিকদের গেটসভা

283462514_712397519974554_9103657748520641464_n.jpg

বিজ্ঞপ্তি: খুলনা মহানগরীর খালিশপুর জুটমিল গেটে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের উদ্যেগে শুক্রবার বিকাল ৪টায় এক গেটসভা অনুষ্ঠিত হয়েছে।

খালিশপুর, দৌলতপুর, কেএফডি, আর আর, জাতীয় জুটমিলের অস্থায়ী-দৈনিকভিত্তিকসহ সকল শ্রমিকের বকেয়া পাওনা পরিশোধ ও রাষ্টীয় উদ্যেগে মিল চালুর দাবিতে অনুষ্ঠিত গেটসভার সভাপতিত্ব করেন ঐক্যে পরিষদের সমন্বয়ক রুহুল আমিন।

বক্তব্য রাখেন, খালিশপুর জুটমিলের কারখানা কমিটির সাধারন সম্পাদক আলমগীর কবির, সহঃসাধারন সম্পাদক আব্দুল হাকিম, উপদেষ্টা শফিউদ্দিন শফি, উজ্জল আহমেদ, চান মিয়া, মোঃ সুমন, স্টার জুটমিলের শ্রমিকনেতা আলমগীর হোসেন, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিকনেতা মোশাররফ হোসেন, নাসিমা আক্তার সহ বিভিন্ন মিলের নেতৃবৃন্দ।

পরিষদের সমন্বয়ক রুহুল আমিন বলেন, ‘আগামী বাজেটে অস্থায়ী-দৈনিকভিত্তিকসহ সকল শ্রমিকদের অবশিষ্ট বকেয়া পাওনা পরিশোধ ও রাষ্ট্রীয় উদ্যেগে মিল চালুর দাবিতে অতিসত্ত্বর রাষ্ট্রায়ত্ত ২৬টি পাটকলের শ্রমিকদের অংশগ্রহনে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের উদ্যেগে ঢাকা কর্মসুচি ঘোষণা করা হবে।’

দাবি আদায়ের সরকারকে বাধ্য করতে শ্রমিকদের আহ্ববান জানিয়ে তিনি বলেন, ‘নায্য পাওনা আদায়ে লক্ষ্যে শ্রমিক অঞ্চলের প্রত্যেকটি পাড়া মহল্লায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যে’র সেল কমিটি গঠন করা হবে।’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top