ভুল চিকিৎসায় প্রসূতিসহ নবজাতকের মৃত্যু, ক্লিনিক সিলগালা

tangail1-20220526193024.jpg

ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইলের ভূঞাপুরে ভুল চিকিৎসায় প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় মা ক্লিনিক অ্যান্ড হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার (টিএইচও) নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি ভূঞাপুর বাজারে অবস্থিত ক্লিনিকটি পরিদর্শন শেষে সিলগালা করে দেয়।

এর আগে গত বুধবার (২৫ মে) রাতে অপারেশনের টেবিলে সিজার করার সময় প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়।

ক্লিনিক সিলগালার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মোহাম্মদ আব্দুস সোবহান, তদন্ত কমিটির প্রধান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু কনসালটেন্ট ডা. অনামিকা সাহা, মেডিকেল অফিসার ডা. নিশাত সাঈদা ও ডা. মো. খাদেমুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (টিএইচও) মোহাম্মদ আব্দুস সোবহান জানান, সিজার করার সময় প্রসূতির মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটি ক্লিনিক পরিদর্শন করে সিলগালা করে দিয়েছে। যাতে কর্তৃপক্ষ সেখানে তাদের কার্যক্রম চালাতে না পারে। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।

উল্লেখ্য, গত বুধবার (২৬ মে) বিকেলে ভূঞাপুর উপজেলার খানুরবাড়ি গ্রামের লাইলী বেগমের প্রস্রব ব্যথা উঠলে তার স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্মরত মেডিকেল অফিসার ডা. রুপক প্রসূতির শারীরিক অবস্থা খারাপ থাকায় উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রেফার্ড (স্থানান্তর) করেন। পরে সেখানে থাকা ক্লিনিকের দালাল শামছুর খপ্পরে পড়েন প্রসূতির স্বজনরা। কম টাকায় সিজার করানোর কথা বললে দরিদ্র প্রসূতির স্বজনরা দালালের কথা মতো মা ক্লিনিক অ্যান্ড হাসপাতালে নিয়ে যান।

এরপর ক্লিনিকে ভর্তি করা হয়। রাত ৮টার দিকে প্রসূতিকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। পরে ওই ক্লিনিকের সার্জারি চিকিৎসক ও ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এনামুল হক সোহেল এবং অ্যানেস্থেসিয়া চিকিৎসক ডা. আল মামুন অস্ত্রোপচার শুরু করেন। একপর্যায়ে প্রসূতি অপারেশনের টেবিলেই মারা যান। ঘটনা ধামাচাপা দিতে স্বজনদের না জানিয়ে প্রসূতির মরদেহ অ্যাম্বুলেন্সে উঠিয়ে টাঙ্গাইলে পাঠিয়ে দেওয়ার সময় স্বজন ও স্থানীয়রা বাধা দেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top