বাগেরহাটে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা

Bagerhat-SDG-Work-Shop-Pic.jpg

বাগেরহাট প্রতিনিধি, Prabartan | প্রকাশিতঃ ২১:০০, ২৫-০৫-১৯

খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেছেন, ভবিষ্যতের দিকে তাকিয়ে বর্তমানের উন্নয়নই হলো টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একার চেষ্টায় এই লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়। এই উন্নয়ন করতে হবে সবাইকে নিয়ে। বিশেষ করে পিঁছিয়ে পড়া এবং প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে। তাহলেই এসডিজির লক্ষ্যমাত্রা পূরণ করা সম্ভব।

শনিবার সকালে বাগেরহাট জেলা প্রসকের সম্মেলন কক্ষে ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন’ বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট’-এর ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন’ প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন ৩৯টি সূচকের পাশাপাশি স্থানীয় চাহিদার ভিত্তিতে অতিরিক্ত আরেকটি সূচক চিহ্নিত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালায় এসডিজি বাস্তবায়নে কর্মপরিকল্পনা তৈরির লক্ষ্যে ‘বাগেরহাট জেলার দারিদ্র্যতা শুন্য পর্যায়ে এনে একটি আধুিনক মডেল জেলা হিসাবে গড়ে তোলার জন্য ’ উপস্থাপন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: জহিরুল ইসলাম।

প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় এবং বাগেরহাট জেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় বাগেরহাট জেলার ৯টি উপজেলার চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও মৎস্য বিভাগের জেলা পর্যায়ের মনোনীত কর্মকর্তা এবং গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top