বাগেরহাটে প্রকাশ্যে দিবালোকে সংখ্যালঘুর শতাধিক গাছ কর্তন

Bagerhat-Photo-222.05.2020.jpg

বাগেরহাটে প্রকাশ্যে দিবালোকে সংখ্যালঘুর শতাধিক গাছ কেটে ফেলেছে গরু চুরি মামলার আসামীরা। দুপুরে সদর উপজেলার রণজিৎপুর গ্রামের সঞ্জয় কুমার দাসের শতাধিক সুপারি, মেহগনি ও কলা গাছ কর্তন করে হোসেন-হাসেন-তায়েফ বাহিনীর সদস্যরা। এঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও অভিযুক্তদের আটক করতে পারেনি।

সঞ্জয় কুমার দাস অভিযোগ করে জানান, গত রোববার আন্তঃজেলা গরু চোর সিন্ডিকেটের সদস্যরা তাদের তিন লাখ টাকা মূল্যের তিনটি গরু চুরি করে নিয়ে যায়। পুলিশের সহযোগীতায় অনেক খোঁজাখুজির পর দুই দিন আগে পুলিশ তিন আসামীকে আটক করে জেল হাজতে প্রেরণ ও চুরির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানটি জব্দ করে। এতে অপর ৩ আসামী হাসান, হোসেন ও তায়েফ মামলা তুলে নেয়ার হুমকী দিতে থাকে। মামলা তুলে না নেয়ায় প্রকাশ্যে দিবালোকে শতাধিক গাছ কেটে ফেলে এই চক্রটি। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয় চিত্তরঞ্জন দাস, বিপ্লব দাস, কৃষ্ণপদ দাস জানান, হোসেন-হাসেন-তায়েফ বাহিনী এলাকার সংখ্যালঘুদের বিভিন্ন সময় নির্যাতন করে আসছে। কখনও গরু চুরি করা, ফসল নস্ট করা, সেচ মেশিন চুরি, গরু জবাই করে খাওয়াসহ নানা অপকর্মের সাথে তারা জড়িত। কোন প্রতিবাদ করলেই নানা রকম ক্ষতি তারা করে থাকে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দীন বলেন, গাছ কাটার ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।