কয়রায় সাংসদ বাবুর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন ও আর্থিক সহায়তা

IMG_20200522_185827.jpg

কয়রা উপজেলায় ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে ভেঙ্গে যাওয়া ১১ টি বেড়িবাঁধ পরিদর্শন করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু।

শুক্রবার (২২ মে) দিনব্যাপী কয়রা সদর, উত্তর বেদকাশি,দক্ষিণ বেদকাশী ও মহারাজপুর ভেঙ্গে যাওয়া বেড়িবাধ পরিদর্শন শেষে সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু সাংবাদিকদের বলেন, পাউবোর উর্ধ্বতন কর্তৃপক্ষকে অতি জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইতিমধ্যে বেড়িবাঁধ বাধার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পাউবোর কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সম্বনয়ে বাংলাদেশ সেনা বাহিনী বাঁধ বাধা
কাজের সার্বক্ষনিক তদারকি করবেন।

তিনি আরও বলেন,কয়রা পানি বন্দি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে। এ সময় পাউবো কর্তৃপক্ষ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা,কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

কয়রা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ ৩০ পরিবারের মাঝে ১ বান করে ঢেউটিন, ৩ হাজার নগদ টাকা ও উত্তর বেদকাশি ইউনিয়নে ১শ’ ৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উদ্যোগে ৫০ পরিবারের মাঝে ১০ লিটার জেরিকেন পানি ও দুর্গতদের সুবিধার্তে কিটবক্স সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২২ মে) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সকল, ঢেউটিন, নগদ অর্থ, পানি, কিটবক্স বিতরণ করেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু ও খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহজ্ব এস এম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা, সহকারি কমিশনার (ভুমি) মোঃ নুর-ই আলম ছিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাফর রানা, জনস্বাস্থ্য প্রকৌশলী প্রশান্ত পাল, কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবির,মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্যাহ আল মামুন লাভলু, উত্তর বেদকাশি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সরদার নুরুল ইসলাম প্রমুখ।

পরে কয়রা-পাইকগাছার সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু ও খুলনার জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন ভেঙ্গে যাওয়া বাধ পরিদর্শন করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।