করোনায় ৩ লাখ ৩৩ হাজার মানুষের মৃত্যু

p8-2005212149.jpg

মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৩ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় ৩ লাখ ৩৩ হাজার ১০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৭১ হাজার ৯২৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৬৭ হাজার ৮৪৪ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৬ লাখ ১৭ হাজার ৬৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯৬ হাজার ১৭৮ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৪২ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৫০ হাজার ৯০৮ জন।

তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩২ হাজার ৩৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৩৬৪ জন।

এছাড়া ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ১৩২ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৮১ হাজার ৫৭৫ জন। স্পেনে করোনায় ২৭ হাজার ৮৮৮ জনের মৃত্যু ও ২ লাখ ৭৯ হাজার ৫২৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৬৭ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।