চট্টগ্রাম টেস্টের জন্য ‘একাদশ’ ঘোষণা শ্রীলঙ্কার!

sri-lanka-practice-202205091653361-20220514202603.jpg

ডেস্ক রিপোর্ট : টেস্ট ক্রিকেটে যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে, ম্যাচের আগের দিনই একাদশ ঘোষণা করে দলগুলো। এই সংস্কৃতি আগে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দলগুলোর মধ্যে দেখা গেলেও বর্তমানে একই ধারাবাহিকতায় চলছে এশিয়া অঞ্চলের কয়েকটি দল।

আগামীকাল রোববার বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে শ্রীলঙ্কা। সেই চট্টগ্রাম টেস্ট শুরুর আগে আজ শনিবার ১২ সদস্যের সংক্ষিপ্ত দল চূড়ান্ত করেছে সফরকারীরা।

দিমুথ করুনারত্নে নেতৃত্বে প্রথম টেস্টের জন্য বিবেচনায় আছেন ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো, প্রবীণ জয়াভিক্রমা এবং অসিথা ফার্নান্দো।

লঙ্কান গণমাধ্যমের খবর অনুযায়ী, এই ১২ ক্রিকেটারের মধ্যে রমেশ মেন্ডিস আর দিনেশ চন্ডিমালের মধ্যে একজনকে বিবেচনা করা হবে মূল একাদশে। সেক্ষেত্রে রমেশকে টপকে টিকে যেতে পারেন দিনেশ।

দুই দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। এ ম্যাচের জন্য সফরকারী শ্রীলঙ্কা তাদের স্কোয়াড ১২ জনে নামিয়ে আনলেও পূর্বের মতো নিশ্চুপ বাংলাদেশ। স্বগতিকদের একাদশ জানা যাবে টসের পর।

এক নজরে বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার ১৮ সদস্যের স্কোয়াড;

দিমুথ করুণারত্নে, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলডেনিয়া।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top