১৬০ টাকা লিটারের তেল ১৯০, জরিমানা গুনলেন দুই ব্যবসায়ী

pabna1-20220514202331.jpg

ডেস্ক রিপোর্ট : পাবনার ভাঙ্গুড়ায় ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকায় বিক্রি করায় দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র। এ সময় দুই ব্যবসায়ীর গোডাউন থেকে ৪ হাজার ৪৭ লিটার তেল জব্দ করা হয়।

শনিবার (১৪ মে) দুপুরে ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজারের মাহাদী ট্রেডার্স এবং কুন্ডু স্টোরে অভিযান চালানো হয়। সেখানে আগের তেল ১৯০ টাকা লিটার বিক্রির সময় তাদের হাতেনাতে ধরা হয়।

বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী প‌রিচালক মো. জহিরুল ইসলাম জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতা ও পরামর্শে ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন স্থানে তদারকি কার্যক্রম প‌রিচালনা করা হয়েছে ।অভিযানে মাহাদী ট্রেডার্সের গোডাউনে পূর্বের দামে কেনা বোতলজাত তেল ১ হাজার ৫ লিটার ও খোলা ২ হাজার ৮৭০ লিটার তেল পাওয়া যায় এবং কুন্ডু স্টোরে গোডাউনে ১৭২ লিটার বোতলজাত তেল পাওয়া যায়। উভয় প্রতিষ্ঠানই ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকা করে বিক্রি করছিল। প্রতিশ্রুতি অনুযায়ী তেল বিক্রি না করার অপরাধে মাহাদী ট্রেডার্সকে ৫০ হাজার টাকা এবং কুন্ডু স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উদ্ধারকৃত তেল উপস্থিত সাধারণ ক্রেতাদের মাঝে ন্যায্য দামে বিক্রি করা হয়। লাইনে দাঁড়িয়ে ক্রেতারা ১৬০ টাকা লিটার তেল কিনে প্রশাসনকে ধন্যবাদ জানান।

এদিকে উপজেলার ভেড়ামারা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান মো. জহিরুল ইসলাম।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top