‘নেক্সট বিগ অপরচুনিটি ইন ইনফরমেশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

novo-bg-20220514195712.jpg

ডেস্ক রিপোর্ট : রাজধানী ঢাকায় ‘বাংলাদেশ ইনোভেশন ফোরাম’ এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘নেক্সট বিগ অপরচুনিটি ইন ইনফরমেশন টেকনলোজি ইন্ডাস্ট্রি’ শীর্ষক সেমিনার।

শনিবার (১৪ মে) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

তথ্যপ্রযুক্তি শিল্পে স্থানীয় এবং আন্তর্জাতিক জব সেক্টরে কি ধরনের কাজের চাহিদা দিন দিন বাড়ছে, কীভাবে প্রস্তুতি নিলে ভবিষ্যৎ এ চাকরির বাজারে ঢুকতে সুবিধা হবে এবং সেই সঙ্গে কীভাবে নিজেকে প্রস্তুত করতে হবে সেই বিষয়ে বিষদ আলোচনা করা হয় সেমিনারে।

আলোচনার বিষয়বস্তু ছিল আগামী দিনের ৪টি নতুন সম্ভাবনা ওয়েব এপ্লিকেশন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেটাভার্স ও এভিয়েশন টেকনলোজি নিয়ে ইন্টারএকটিভ সেশন।

সেমিনারে বক্তা হিসেবে ছিলেন আমাজন ওয়েব সার্ভিসেস, ইউএসএ এর লিডার, সল্যুশন আর্কিটেকচার মোহাম্মদ মাহদী উজ জামান, ব্রেইন স্টেশন-২৩ এর হেড অব স্ট্রেটেজিক বিজনেস ইউনিট মো. মিফতাহ উদ্দিন, রাইজ আপ ল্যাবস এর ফাউন্ডার অ্যান্ড সিইও এরশাদুল হক ও ব্রোটেক্স টেকনোলজিস লিমিটেড এর কো-ফাউন্ডার, ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিটিও নাহিদ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার এর মহাপরিচালক মো. আব্দুর রাজ্জাক (অতিরিক্ত সচিব) বলেন, মেটাভার্স, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, মেশিন লার্নিংসহ এসব আধুনিক প্রযুক্তিকে গ্রহণের মাধ্যমে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু বলেন, তথ্যপ্রযুক্তি সেক্টরের বিভিন্ন নতুন সম্ভাবনা নিয়ে তরুণদেরকে দিক-নির্দেশনা দেওয়ার জন্য বাংলাদেশ ইনোভেশন ফোরাম থেকে চলমান প্রক্রিয়ার একটি অংশ হিসেবে আমাদের এই আয়োজন।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসাইন ও আমেনা ইসলাম আয়োজনটি পরিচালনা করেন।
আয়োজনে টাইটেল স্পন্সর হিসেবে ছিল এইচবি এভিয়েশন ট্রেইনিং সেন্টার এবং সহযোগিতায় ছিলেন টেক টেরেইন আইটি লিমিটেড, রাইজ আপ ল্যাবস, ব্রেইন স্টেশন-২৩, ড্রিমার্জ ল্যাব লিমিটেড, এনগেজ এআই এবং এইচ আর মিডিয়া লিমিটেড।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top