প্রশ্রয়: এক মায়ের অদম্য লড়াই ও অন্যরকম ভালোবাসার গল্প

jovan-mehazabien-inner-20220513151249.jpg

ডেস্ক রিপোর্ট : ফারহান আহমেদ জোভান ও মেহজাবীন চৌধুরী জুটির আলাদা দর্শকপ্রিয়তা রয়েছে। যদিও সাম্প্রতিক সময়ে তাদের জুটিবদ্ধ খুব বেশি কাজ দেখা যায় না। তবে এবারের ঈদে তারা ফের আলোচনায়।

নাটকটির নাম ‘প্রশ্রয়’। গত ১১ মে ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে এটি। এরপর থেকে দর্শকদের দারুণ সাড়া পাচ্ছে। মেহজাবীন ও জোভানের ব্যতিক্রম রসায়ন ও অভিনয়ে মুগ্ধ হচ্ছেন দর্শক।

এই নাটকের গল্প এগিয়েছে তিনটি চরিত্র ঘিরে। মেহজাবীনের দুটি বিয়ে হয়। প্রথম বিয়েতে তিনি একটি কন্যা সন্তানের মা হন। সেই কন্যাসহ দ্বিতীয় সংসারে পা রাখেন। কিন্তু কাঙ্ক্ষিত সুখের দেখা পান না। কারণ মেয়ে আনিসার শরীরে ধরা পড়ে কঠিন অসুখ।

কিন্তু হার মানার মানুষ নন মেহজাবীন। একমাত্র মেয়েকে বাঁচিয়ে রাখতে তার অদম্য লড়াই চলতে থাকে। একই রোগে আক্রান্ত হন জোভানও। সেই সূত্রে হাসপাতালে তার সঙ্গে মেহজাবীনের পরিচয় হয়। ধীরে ধীরে তাদের মধ্যে আলাপ বাড়ে। মেহজাবীন খুঁজে পান ভালো থাকার নতুন পথ।

আরও পড়ুন : পুলিশের উপস্থিতিতে হামলা, কাউন্সিলর গ্রেফতার

নাটকের দৃশ্যে মেহজাবীন ও জোভান
শেষ পর্যন্ত কী হয়? জোভান কি তার পরিবারকে মানিয়ে দুই বিয়ে করা, এক মেয়ে মা মেহজাবীনকে আপন করে নিতে পারেন? মেহজাবীন কি তার অতীতের সব ভুলে নতুন অধ্যায় শুরু করেন? এসব প্রশ্নের উত্তর মিলবে ‘প্রশ্রয়’ দেখলে।

রুম্মান রশীদ খানের রচনায় নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে মেহজাবীন ও জোভান ছাড়া আরও অভিনয় করেছেন মিলি বাশার, অবিদ রেহান ও মানতাহা অ্যামেলিয়া প্রমুখ।

নাটকটিতে রয়েছে ‘অনেক আঁধার শেষে’ শিরোনামের একটি গান। রবিউল ইসলাম জীবনের লেখা গানটির সুর-সংগীত করেছেন শাহরিয়ার আলম মার্সেল। গেয়েছেন কোনাল।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top