বিচারহীনতার কারণেই অঙ্কনদের মৃত্যু

dhakapost-20220512140626.jpg

ডেস্ক রিপোর্ট : আকবরের মৃত্যুসহ দেশে একের পর এক শিক্ষার্থীরা রহস্যজনকভাবে মারা যাচ্ছে। বিচারহীনতার কারণে অঙ্কনের মতো শিক্ষার্থীদের বারবার মৃত্যু হচ্ছে। একটা মেধাবী মেয়ে হঠাৎ করে বিষ খেল আর মরে গেল এমন হতে পারে না। এর পেছনের কারণ খতিয়ে বের করতে হবে। অঙ্কনের মৃত্যু স্বাভাবিক নয়।

বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে ইংরেজি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের মৃত্যুর ঘটনা উদঘাটনের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। এ সময় মানববন্ধনে ইংরেজি বিভাগের শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :জমানো টাকা ফেরত পেতে ভুক্তভোগীদের আবারও বিক্ষোভ

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এত মেধাবী একজন শিক্ষার্থী হঠাৎ করে সবার মাঝ থেকে হারিয়ে যেতে পারে না। আমরা চাই অঙ্কনের মৃত্যুর আইনি তদন্ত হোক। রহস্যজনক মৃত্যু দিনদিন বেড়েই চলেছে কিন্তু কোনো বিচার নেই। তদন্ত করে বের করা হোক কী কারণে তার মৃত্যু হয়েছে। এ নিয়ে এখনো কোনো মামলা হয়নি। তার পরিবারও চুপ করে রয়েছে। সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তি নিশ্চিতে তার পরিবারের সহযোগিতা করা উচিত। সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত যতবার পথে নামতে হয় আমরা নামব।

মানববন্ধনে লিখিত বক্তব্যে সহপাঠী আফসানা বিথী বলেন, আমরা অঙ্কনের এই রহস্যময় মৃত্যুকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারছি না। পরিবার মামলা না করলেই কোনো অস্বাভাবিক মৃত্যু বিনা বিচারে ধামাচাপা পড়তে পারে না। এ ক্ষেত্রে রাষ্ট্রের দায়িত্ব আছে সত্যকে উদঘাটন করা ও দোষীদের শাস্তি দেওয়ার। অঙ্কনের মৃত্যু প্রতিনিয়ত কাঁদাচ্ছে আমাদের, ভাবিয়ে তুলেছে নানা ভাবে।অঙ্কনের মৃত্যুর আইনি তদন্ত হোক।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top