গুদামে মজুত ১২ হাজার লিটার তেল, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

download-18.jpg

ডেস্ক রিপোর্ট : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় সয়াবিন তেলের অবৈধ মজুত এবং অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করেছে র‍্যাব। অভিযানে তিন প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে মজুত করে রাখা ৭৫ ব্যারেল বা ১১ হাজার ৯২৫ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এ জন্য তিন প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জরিমানা করা প্রতিষ্ঠান তিনটি হলো; উত্তর যাত্রাবাড়ীর অদ্বিতি ট্রেডার্স, মেসার্স সিফাত ট্রেডিং ও মেসার্স  মিন্টু স্টোর।

এনএসআইর সহযোগিতায় সোমবার (৯ মে) দুপুরে এ অভিযান পরিচালনা করে র‍্যাব-৩ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ দল। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকার সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

দুপুরে র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস বলেন, অভিযানে দেখা যায়, সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করা হচ্ছে সয়াবিন তেল। এছাড়া ম্যাজিস্ট্রেটের কাছে পূর্বে ক্রয় করা তেলের মূল্যের রশিদও দেখাতে পারেননি ব্যবসায়ীরা। মূলত অধিক মুনাফা অর্জনের লক্ষ্যেই অবৈধভাবে মজুত করে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করে আসছিল তিন প্রতিষ্ঠান। অভিযানে অবৈধভাবে মজুত অবস্থায় পাওয়া যায় মোট ৭৫ ব্যারেল (১১ হাজার ৯২৫ লিটার) সয়াবিন তেল। এ জন্য ৫০ হাজার টাকা করে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় মোট দেড় লাখ টাকা। অভিযান শেষে তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top