৬ বছর নিষিদ্ধ শ্রীলংকার সাবেক পেসার ও কোচ

image-416726-1619670015.jpg

ডেস্ক রিপোর্ট : তিনটি অপরাধে দোষী প্রমাণিত হওয়ায় সব ধরনের ক্রিকেট থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ হলেন শ্রীলংকার সাবেক পেসার ও বোলিং কোচ নুয়ান জয়সা।২০১৮ সালের ৩১ অক্টোবর থেকেই প্রাথমিকভাবে নিষিদ্ধ করা হয়েছিল তাকে।তার শাস্তির ঘোষণা দেয় আইসিসির দুর্নীতি দমন বিভাগ।শাস্তি ঘোষণার পর আইসিসির দুর্নীতি দমন বিভাগের প্রধান অ্যালেক্স মার্শাল বলেন, ‘নুয়ান জয়সা তার ১০ বছরের ক্যারিয়ারে অনেক দুর্নীতিবিরোধী সেশনে অংশ নিয়েছেন।

জাতীয় দলের কোচ হিসাবে তার উচিত ছিল রোল মডেল হিসেবে কাজ করা। কিন্তু তিনি নিজেই দুর্নীতিতে জড়িয়েছেন এবং অন্যদের জড়ানোর চেষ্টা করেছেন।’নুয়ান জয়সার বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার পাশাপাশি আইসিসির দুর্নীতিবিরোধী আইন ভাঙার অভিযোগ আনা হয়েছিল, যা এখন প্রমাণিত।  ২০১৭ সালে শারজায় টি১০ লিগে সরাসরি ম্যাচ ফিক্সিংয়ে জড়িত ছিলেন জয়সা।শ্রীলংকার হয়ে ৩০টি টেস্ট ও ৯৫টি ওয়ানডে খেলেছেন নুয়ান জয়সা।

টেস্টে তার উইকেট সংখ্যা ৬৪। আর ওয়ানডেতে ১০৮ উইকেট শিকার করেছেন। তিনটি আইপিএল ম্যাচও খেলেছেন এই লংকান বাঁহাতি পেসার।অবসরের পর গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন ও শ্রীলংকার জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন তিনি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top