সাভারে ছুটি ও বোনাসের দাবিতে অবরোধ, গাড়ি ভাঙচুর

savar-20220424145350-1.jpg

ডেস্ক রিপোর্ট : সাভারের আশুলিয়ায় বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় পাঁচ থেকে ছয়টি যানবাহন ভাঙচুর করা হয়। পরে পুলিশ এসে শ্রমিকদের সরিয়ে দেয়।রোববার (২৪ এপ্রিল) দুপুরে নবীনগর চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ি এলাকার স্কাইলাইন গ্রুপের কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করেন।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, শ্রমিকরা হঠাৎ সড়কে নেমে বিক্ষোভ করতে থাকেন। পরে সড়কের পাশে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন তারা। এ ঘটনায় পুলিশ এসে শ্রমিকদের সরিয়ে দেয়।শ্রমিকরা জানান,দীর্ঘদিন ধরে কারখানাটিতে প্রায় ১ হাজার ৪০০ শ্রমিক কাজ করে আসছিলেন। ঈদের বোনাস না দিয়ে আগামী শনিবার থেকে ছুটি ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। শ্রমিকরা বোনাসের দাবি করলে কর্তৃপক্ষ কোনো কথা বলতে চায় না।

আরও পড়ুন : ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ ৯৯টি ইটভাটা বন্ধে হাইকোর্টের রুল

পরবর্তীতে কাজ বন্ধ করলে হাফ বোনাস দিতে চায় কারখানা কর্তৃপক্ষ।এতে সব শ্রমিক সড়কে নেমে ফুল বোনাসের দাবিতে বিক্ষোভ করেন।পরে পুলিশ এসে জলকামান দিয়ে শ্রমিকদের সরিয়ে দেয়।স্কাইলাইনের কারখানার শ্রমিক মিজানুর রহমান বলেন, আমরা সকালে এসে সুন্দরভাবে কাজ করছিলাম। সকালে কর্তৃপক্ষ বলেছে হাফ বোনাস ও ছয় দিন ঈদের ছুটি দেবে।এতে আমরা ফুল বোনাসের জন্য দাবি করি।পরে ১০টার দিকে তারা আবার ঘোষণা দিয়েছে সাত দিন ছুটি দেওয়া হবে।

আমরা না মেনে ১০ দিনের ছুটি ও ফুল বোনাসের দাবিতে সড়কে নেমে বিক্ষোভ করি।এ ব্যাপারে কারখানার ম্যানেজার (প্রশাসন) ইকবাল হোসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।শিল্প পুলিশ ১-এর উপপরিদর্শক (এসআই) মিরন আহমেদ বলেন, শ্রমিকরা বোনাসের দাবিতে সড়কে নেমে বিক্ষোভ করলে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top