মূল্য তালিকা না থাকায় ৩ দোকানকে জরিমানা

12-20220421204803.jpg

ডেস্ক রিপোর্ট : মশলার দোকানে নেই মূল্য তালিকা। ফলে ক্রেতাদের কাছ থেকে ইচ্ছেমতো দাম নিচ্ছেন বিক্রেতারা। যদিও ভোক্তা আইন অনুযায়ী পণ্যের মূল্য তালিকা টানানো বাধ্যতামূলক।

মূল্য তালিকা না থাকার অপরাধে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাজধানীর চকবাজার থানার মৌলভীবাজারের মসলার পাইকারি মার্কেটে তদারকিকালে এ জরিমানা করা হয়।

মেসার্স নবাবগঞ্জ ট্রেডার্সকে ১০ হাজার টাকা, ভাতিজা স্টোরকে ১০ হাজার টাকা ও মোস্তফা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকাসহ  তিন প্রতিষ্ঠানকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি তাদের সতর্ক করা হয় যেন ভবিষ্যতে এমন অপরাধ আর না করে। একইসঙ্গে ব্যবসায়ীদের নিয়মিত পণ্যের মূল্য তালিকা হালনাগাদ করা এবং পণ্য ক্রয়-বিক্রয়ে পাকা রশিদ সংরক্ষণ করার প্রতি আহ্বান জানান অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা।

অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল।

পরে দুপুর ২টায় মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভা কক্ষে মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ বশির উদ্দিনের সভাপতিত্বে সমিতির বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মেনে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা জন্য ব্যবসায়ীদের আহ্বান জানানো হয়। ব্যবসায়ীরাও এর সঙ্গে একমত পোষণ করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top