গোল্ডেন ব্রিজ – যেন স্বর্গের রাস্তা

-ব্রিজ-–-যেন-স্বর্গের-রাস্তা.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিতঃ ২১:৩৯, ২০-০৪-১৯

এশিয়ার সবচেয়ে সুন্দর এক দেশ ভিয়েতনাম। মনোরম আবহাওয়া, প্রকৃতি সব কিছুর জন্য পর্যটকের নিকট আকর্ষনের কেন্দ্রবিন্দুতে রয়েছে এই শহরটি।

ভিয়েতনামের ‘দা নং’ এলাকার কাছাকাছি ‘বা না’ পাহাড়ের বুক থেকে গাছপালার ফাঁক দিয়ে বের হয়ে এসেছে এক জোড়া পাথুরী হাত। যে হাত জোড়া সোনালী রংঙ্গের এক ব্রিজ কে শূন্যে ধরে রেখেছে। দেখে মনে হয় যেন স্বর্গের পথে হেঁটে যাওয়ার রাস্তা এটি।

সম্প্রতি ভিয়েতনামের পর্যটকদের আকর্ষনের জন্য ২ মিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত!

গোল্ডেন ব্রিজ নামে এই ব্রিজটি সাধারন জনগনের জন্য খুলে দেওয়া হয়েছে। ব্রিজটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৪,৬০০ ফিট উপরে অবস্থিত। নয়নাভিরাম এই ব্রিজটির দৈঘ্য ৫০০ ফিট।

উদ্বোধনের পর থেকে দর্শনার্থীতে সরগরম হয়ে আছে গোল্ডেন ব্রিজ। সামাজিক মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে এই ব্রিজটি । ব্রিজটির আর্কিটেকচার মুগ্ধ করেছে সবাইকে।

মূলত এক বছরের মধ্যে ভিয়েতনামের পর্যটনের সংখ্যা ১৫-১৭ মিলিয়ন করার লক্ষ্যে তাদের সরকার কাজ করে যাচ্ছে। পর্যটকদের আকর্ষনের জন্য তারা এই ব্রিজটি তৈরি করেছে। ইতোমধ্যে এর সুফলও তারা পেয়েছে । জরিপে দেখা যায় ২০১৭ সালের তুলনায় ২০১৮ সালে পর্যটকের পরিমান শতকরায় ২৯.৭ ভাগ বৃদ্ধি পেয়েছে।

প্রাকৃতিক দৃশ্য নিয়ে কাজ করা টিএ কর্পোরেশন সেতুটি নির্মানে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। গোল্ডেন ব্রিজ ডিজাইনার অন্হা বলেন, তিনি ইতিমধ্যেই অন্য একটি প্রকল্প শুরু করেছেন আর তা হল ‘সিলভার ব্রিজ’ তৈরি করা। যে ব্রিজটি গোল্ডেন ব্রিজের সাথে সংযুক্ত হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top