একাত্মতা জানিয়ে আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মিছিল

dhakapost-20220420120539.jpg

ডেস্ক রিপোর্ট : রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের প্রতি একাত্মতা জানিয়ে মিছিল করেছে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা।বুধবার (২০ এপ্রিল) বেলা ১১টা ২০ মিনিটে সাইন্স ল্যাবরেটরি থেকে মিছিল নিয়ে আইডিয়াল কলেজের শতাধিক শিক্ষার্থীরা ঢাকা কলেজের মূল গেটের সামনে জড়ো হন।এ সময় তাদের ‘ঢাকা কলেজ ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘ঢাকা কলেজের পাশে আছি, সাথে আছি’, ‘উই ওয়ান্ট জাস্টিস ফর ঢাকা কলেজ’সহ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

শিক্ষার্থীরা বলেন, ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীরা ও পুলিশ যে আচরণ করেছে সেটি কোনোভাবেই কাম্য নয়। শিক্ষার্থীদের ওপর কোনো আঘাত এলে সেটি সম্মিলিতভাবে প্রতিরোধ করা হবে। আমরা সাধারণ শিক্ষার্থীরা এ ঘটনার নিন্দা জানাই এবং ঢাকা কলেজের সঙ্গে একাত্মতা পোষণ করছি।

আরও পড়ুন : ইউক্রেন যুদ্ধে লড়তে রুশ দূতাবাসে ইথিওপিয়ানদের ভিড়

পরে মূল গেটের সামনে থেকে মিছিল নিয়ে কলেজের প্রশাসনিক ভবনের সামনে যায়। এ সময় ঢাকা কলেজের শিক্ষকরা তাদের বুঝিয়ে শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটরিয়ামে নিয়ে সার্বিক পরিস্থিতির নিয়ে আলোচনা করেন। এ সময় শিক্ষকরা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ও শিক্ষার্থীদের অনুকূলে রয়েছে জানালে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজ ত্যাগ করেন।

অপরদিকে ঢাকা কলেজর সামনে আজ সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি পালন করার কথা রয়েছে। বৈরি আবহাওয়ার কারণে কর্মসূচি কিছুটা বিলম্বে পালন করা হবে বলে জানান আয়োজকরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top