১১ মে দেওয়া হবে জাতীয় ক্রীড়া পুরস্কার

krira-porosker-20220419124521.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের ক্রীড়াঙ্গনে নানা ক্ষেত্রে অবদানের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করে। আগামী ১১ মে ২০১৩-২০ সালের জন্য নির্বাচিত ক্রীড়া ব্যক্তিত্বরা জাতীয় ক্রীড়া পুরস্কার গ্রহণ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী এই অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন। এই বিষয়টি নিশ্চিত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

২০১৬ সালে সর্বশেষ জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়েছিল। সেই অনুষ্ঠানে ২০১২ সাল পর্যন্ত পুরস্কার প্রদান করা হয়েছিল। কয়েক বছর অনিয়মিত হয়ে পড়ায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পুরস্কারটি হালনাগাদ করার উদ্যোগ নেয়। ২০১৩-২০২০ সাল পর্যন্ত পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নেয়। মন্ত্রণালয় সব কিছু চুড়ান্ত করেছে বেশ কয়েক মাস আগে।পুরস্কার প্রদান অনুষ্ঠান প্রধানমন্ত্রীর সময়ের অপেক্ষায় ছিল মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ভার্চুয়ালী উপস্থিত থাকার সম্মতির পর ক্রীড়া মন্ত্রণালয় ইতোমধ্যে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি গ্রহণ করেছে।

আরও পড়ুন : উজানের ঢলের ধকল কিশোরগঞ্জের হাওড়ে

বিগত জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠান হয়েছে ওসমানী মিলনায়তনে। ১১ মে অনুষ্ঠানের সম্ভাব্য ভেন্যু ওসমানী মিলনায়তনে। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে সভা রয়েছে। সেই সভায় ভেন্যু চুড়ান্ত হবে। বিকল্প ভেন্যু হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল অডিটোরিয়ামও বিবেচনা রয়েছে ক্রীড়া মন্ত্রণালয়ের।

দেশের অন্যান্য পুরস্কার প্রতি বছর ও নিয়মিত প্রদান হলেও ক্রীড়া পুরস্কার অনিয়মিত। বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নিয়মিতভাবে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করতে চান। ২০২০ সালের পরবর্তী বছরের পুরস্কার প্রদানের প্রক্রিয়া শুরু হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top