গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম

download-2022-04-19T134025.394.jpg

ডেস্ক রিপোর্ট : অনেক সময় ভুলবশত মোবাইল থেকে গুরুত্বপূর্ণ অনেক ছবি বা ফাইল ডিলিট হয়ে যায়। যদি এগুলো আগেই গুগল ড্রাইভে স্টোর করে রাখা হয়, তাহলে আর এমন অসুবিধায় পড়তে হবে না। জেনে নিন গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম-

গুগল ড্রাইভে ছবি রাখার জন্য আপনাকে প্রথমে গুগল ড্রাইভে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এ জন্য আপনি জিমেইল অ্যাকাউন্টের সাহায্যে গুগল ড্রাইভে লগইন করুন।

এরপর + আইকনের ওপর ক্লিক করলে আপনি যে কোনো ছবি গুগল ড্রাইভে রাখতে পারবেন। এরপর আপনার সামনে অনেক অপশন আসবে। সেখান থেকে Upload অপশনে ক্লিক করার পর, যে ছবিটি গুগল ড্রাইভে রাখতে চান সেটির ওপর ক্লিক করুন।

আরও পড়ুন : সাংবাদিক মহিউদ্দিন সরকারের বাড়িতে সিপিবির নেতৃবৃন্দ

ছবিটির ওপর ক্লিক করার সঙ্গে সঙ্গে গুগল ড্রাইভে আপনার ছবিটি আপলোড হওয়া শুরু হয়ে যাবে। এরপর আপনি মোবাইল থেকে ছবিটি ডিলিট করে দিলেও, নির্দিষ্ট ছবিটি আপনার গুগল ড্রাইভে থেকে যাবে।

যদি গুগল ড্রাইভে ফোল্ডার তৈরি করে তার মধ্যে ছবি রাখতে চান, তাহলে + Plus আইকনটিতে ক্লিক করুন। Folder অপশনে গিয়ে, নতুন একটি ফোল্ডার তৈরি করুন। নিজের পছন্দমতো একটি নাম দিতে পারেন ফোল্ডারটির।এবার সেই ফোল্ডারের ভিতরে গিয়ে, পুনরায় প্লাস আইকনের সাহায্যে আপনার ছবিটিকে আপলোড করে দিন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top