রূপসায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

92812376_2560730447508541_753182825284370432_n.jpg

খুলনার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উদ্যেগে খরিপ মৌসুমে উফশী আউশের উৎপাদন বৃদ্ধিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ চত্ত্বরে সোমবার (১৩ এপ্রিল) সকাল ১১.৩০ টায় সার ও বীজ বিতরণ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দীন বাদশা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ ফরিদুজ্জামান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ শেখ সাখাওয়াত হেসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আরিফ হোসেন।

কৃষি ক্ষেত্রে সরকারের ঘোষিত প্রণোদনা স্বরুপ এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ ক্ষেত্রে উপজেলার ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে নানাবিধ কৃষি সামগ্রী প্রদান অনুষ্ঠিত হয়। এ প্রণোদনা কার্যক্রমের আওতায় প্রত্যেক কৃষকের মাঝে ৫ কেজি উফশী আউশ বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে পাঁচজন কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়। অপরদিকে বাকী ৪৫ জন কৃষককে তাদের প্রাপ্য কৃষি উপকরণ সংশ্লিষ্ট এলাকায় তার নিজ বাড়ীতে পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয় কৃষি অফিস। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে চলাচল সীমিতকরণের ফলে উপজেলার দূরবর্তী ইউনিয়নের কৃষকদের বাড়ীতে এ সকল প্রনোদনা সহায়তা পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে কৃষি অফিস সূত্রে জানা যায়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!