খুলনার মার্কেটগুলিতে মানুষের ঢল

IMG_20210412_1803391.jpg

নিজস্ব প্রতিবেদক: কঠোর লকডাউনের খবরে নিত্যপণ্য কিনে মজুদসহ কেনাকাটা করতে গত দুইদিন থেকেই খুলনার মার্কেটগুলোতে ভিড় বাড়ছে। কঠোর লকডাউনকালীন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়তে পারে এমন শঙ্কায় কাঁচাবাজারসহ মুদির দোকানেও সোমবার দিনভর ভিড় লক্ষ্য করা গেছে।

একইসঙ্গে লকডাউনের ঝামেলা এড়াতে বাজারমুখী হচ্ছে মানুষ। ফলে সবখানেই নেমেছে মানুষের ঢল। এছাড়া মার্কেটগুলোতে লকডাউনের অজুহাতে দাম বেশি নেয়ার অভিযোগও করছেন ক্রেতারা।

সোমবার মহানগরীর বড়বাজার, ডাকবাংলা, দৌলতপুর, সোনাডাঙ্গা ঘুরে দেখা গেছে, গত দিনের মতোই মার্কেটেগুলোতে ক্রেতা সমাগম সবচেয়ে বেশি। গত কয়েক দিনের চেয়ে মহানগরীতে যানচলাচলও বেড়েছে।

ক্রেতা আব্দুর রহমান জানান, তিনি দৈনিক ভিত্তিতে আয় করে খাদ্যসামগ্রী ক্রয় করে থাকেন। লকডাউনের কথা শুনে সোমবার রমজানের জন্য খাদ্যসামগ্রী কিনতে এসেছেন। কিন্তু বাজারে দাম বেশি ছিল। তাই কিছু পণ্য কিনেছেন। আর কিছু পণ্য টিসিবি থেকে কিনবেন।

ব্যবসায়ী কয়ছার বলেন, লকডাউনের কারণে কয়েকদিন তেমন কোনো ক্রেতা ছিল না। কিন্তু সামনে কড়াকড়ি লকডাউনের খবরে ক্রেতা বেড়েছে। গত দুই দিন থেকে ক্রেতা বেশি। তারা চেষ্টা করে যাচ্ছেন সরকারি নির্দেশনানুযায়ী মাস্কসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করার।

সোমবার মহানগরীর প্রাণকেন্দ্র ডাকবাংলা এলাকায় পা রাখার জায়গা ছিল না। ভ্যাপসা গরমের মধ্যে গাদাগাদি করেই বাজার করেছেন মানুষ। করোনার মধ্যে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে ফুটপাতের খাবারের দোকানগুলোতেও মানুষের ভিড় বেড়েছে। আর রাস্তার পাশে দাঁড়িয়ে অস্বাস্থ্যকর পরিবেশেই খাবার খাচ্ছেন অনেকেই।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top