নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবি খুলনায়

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিতঃ ১৮:০৪, ১১-০৪-১৯

যৌন হয়রানির প্রতিবাদ করায় গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয়া মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবিতে খুলনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে মহানগরীর শিববাড়ির মোড়ে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে খুলনার সাধারণ শিক্ষার্থীরা।

এসময় তারা রাফিকে যৌন হয়রানি ও অগ্নিসংযোগের মাধ্যমে নৃশংসভাবে হত্যাকারীর ফাঁসির দাবি ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

মানববন্ধনে বক্তৃতা করেন তামান্না ফেরদৌস শিখা, আরিফুল ইসলাম, জুবাইয়া নওশিন, আরিফ-বিন-জহুর, তামিম, তারিক বিন আনাম প্রমুখ।

এ সময় শিক্ষার্থীরা বলেন, নুসরাতকে হত্যার বিচার চাই, ‘অধ্যক্ষসহ জড়িতদের ফাঁসি চাই’, এখন হারকিউলিস কোথায়?

উল্লেখ্য, গত ৬ এপ্রিল (শনিবার) সকালে নুসরাত আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি।

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top