মেডিক্যালে ভর্তির সুযোগ পেলেন এক কলেজের ৩৮ শিক্ষার্থী

1649223422.Pic-Collage.jpg

ডেস্ক রিপোর্ট : মেডিক্যালে পড়ার সুযোগ পেয়েছেন এক কলেজের ৩৮ জন শিক্ষার্থী। নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে  প্রতিবছর ৪০ থেকে ৫০ জনের মতো শিক্ষার্থী মেডিক্যালে ভর্তির সুযোগ পান।এ বছর এ পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে প্রতিষ্ঠানটি থেকে ৩৮ জন শিক্ষার্থী বিভিন্ন মেডিক্যালে পড়ার সুযোগ পেয়েছেন। প্রতিবছর এই কলেজের সাফল্যের কারণে কিছুদিন আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কলেজটি ঘুরে গেছেন।

মেডিক্যালে পড়ার সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ঢাকা মেডিক্যাল কলেজ, রংপুর মেডিক্যাল কলেজ, সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ, পাবনা মেডিক্যাল কলেজ, শের ই বাংলা মেডিক্যাল কলেজ, কুষ্টিয়া মেডিক্যাল কলেজ, পটুয়াখালী মেডিক্যাল কলেজ, দিনাজপুর মেডিক্যাল কলেজ, নীলফামারী মেডিক্যাল কলেজ, সিলেট মেডিক্যাল কলেজ, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ, কুমিল্লা মেডিক্যাল কলেজ, ফরিদপুর মেডিক্যাল কলেজসহ বিভিন্ন কলেজে পড়ার সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন : হান্ড্রেডে দল পাননি বাংলাদেশের কেউ

নিন্দুকেরা বলছেন, সব সময় মেধাবী শিক্ষার্থীদের এ প্রতিষ্ঠানে ভর্তি করা হয়। সে কারণে প্রতিবছর এ ধরনের ফলাফল হচ্ছে। গ্রামের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ ধরনের ফলাফল করে দেখাক তাহলে আমরা বুঝবো প্রতিষ্ঠানটি ভালো করছে। এছাড়া ইদানিং শিক্ষার্থীদের মারধর করাসহ নানা কর্মকাণ্ডে প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট হচ্ছে।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক জানান, নিয়ম-শৃঙ্খলা ও শিক্ষকদের মানসম্মত শিক্ষাদানের ফলে প্রতিষ্ঠানটি দেশ-বিদেশে সুনাম বয়ে এনেছে। যদিও এর আগে কলেজটির নাম ছিল সরকারি কারিগরি কলেজ। এখানকার অনেক ছাত্র-ছাত্রী দেশ ও বিদেশে অনেক দায়িত্বশীল পদে রয়েছেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top