খুলনায় কোয়ারেন্টাইনে ১৫৪৮, একদিনে বেড়েছে ১১৭

home_corentine20200316101549.jpg

খুলনায় বুধবার (২৫ মার্চ) পর্যন্ত বিদেশফেরত ১৫৪৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ৩৮ জনকে কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) পর্যন্ত খুলনা হোম কোয়ারেন্টাইনে ছিল ১৪৩১ জন। সেই হিসেবে গত ২৪ ঘন্টার ব্যবধানে নতুন করে ১১৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) সকাল ১০টায় খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

কোয়ারেন্টিনে যাদের রাখা হয়েছে তারা সম্প্রতি ভারত, সৌদি আরব, সিঙ্গাপুর, ইতালি, কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে ফিরেছেন। হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে রয়েছেন খুলনার দাকোপে ৯২ জন, বটিয়াঘাটায় ৬৭ জন, রূপসায় ১০০ জন, তেরখাদায় ২১ জন, দিঘলিয়ায় ৪০ জন, ফুলতলায় ৪৬ জন, ডুমুরিয়ায় ৩৪ জন, পাইকগাছায় ১১০ জন, কয়রায় ১৭০ জন, খুলনা মহানগরীতে ৮৬৮ জন। ছাড়পত্র পেয়েছেন দাকোপের ১২ জন, বটিয়াঘাটায় ১ জন, রূপসায় ৬ জন, পাইকগাছায় ১২ জন, দিঘলিয়ার ৩ জন, তেরখাদার ৩ জন ও খুলনা মহানগরীতে ১ জন।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, ‘বিদেশ ফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসক দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, তারা করোনা ভাইরাসে আক্রান্ত নন। তারপরও অন্তত ১৪ দিন তাদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে।’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।