করোনা মোকাবেলায় নিরলস কাজ করছে খুলনা জেলা পুলিশ

91036641_672413640257199_8326046578653528064_o.jpg

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে খুলনা জেলা পুলিশ। বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত, জনসচেতনতা সৃষ্টিতে মাইকিং, লিফলেট বিতরণসহ নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে তাদের পক্ষ থেকে।

সূত্র জানায়, জেলা পুলিশের উদ্যোগে বুধবার (২৫ মার্চ) পর্যন্ত ৭৩১ জন বিদেশ ফেরত যাত্রীর মধ্যে ৬৭২ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এর মধ্যে ৪৯ জন যাত্রীর ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরামর্শক্রমে তাদেরকে কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।বর্তমানে ৫৩২ জন বিদেশ ফেরত ব্যক্তির হোম কোয়ারেন্টইন চলমান আছে। গত ২৪ ঘন্টায় মঙ্গল ও বুধবার সকাল ৮টা পর্যন্ত ১০ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইন করা হয়।

করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জেলা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রত্যেক থানা এলাকার গ্রাম পর্যায়ে মাইকিং করা হচ্ছে। জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি সম্পর্কে সচেতন করতে জেলা পুলিশের পক্ষ থেকে “লিফলেট” বিতরণ করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ির সামনে “হোম কোয়ারেন্টাইন” স্টিকার লাগানো ও লাল পতাকা উড়িয়ে দেয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে এসব ব্যক্তির উপর সার্বক্ষনিক নজরদারী অব্যাহত আছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিচুর রহমান বলেন, পুলিশ ইউনিট সমূহে আগত সেবা প্রার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে প্রতিটি ইউনিটের প্রবেশ মূখে ‘হাত ধোয়ার স্থান,’ নির্দিষ্ট করে সাবান-হ্যান্ড স্যানিটাইজার ও পানির ব্যবস্থা রাখা হয়েছে। পুলিশ সদস্যদের মধ্যে যারা জনসমাগম স্থল ও ঝুঁকিপূর্ণ স্থানে দায়িত্ব পালন করছেন, তাদের জন্য সীমিত পর্যায়ে সরবারাহ করা হয়েছে। আরো পিপিই সংগ্রহের চেষ্টা অব্যাহত আছে। এছাড়া উপজেলা প্রশাসনের সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ ও মজুদদারী প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে।

জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়সহ সংশ্লিষ্ট সকল দপ্তরের সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।