মেডিকেলে ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে করা রিট হাইকোর্টে খারিজ

133749_bangladesh_pratidin_high-court.jpg

ডেস্ক রিপোর্ট :  দেশে মেডিকেল কলেজে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা স্থগিত ও করোনা পরিস্থিতির উন্নতি হলে অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একই সময়ে পরীক্ষা নেওয়ার নির্দেশনা চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।বুধবার (২৪ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটটি খারিজ করে দেন।

এর আগে গত রোববার দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে রিট করা হয়। জনস্বার্থে উত্তরার বাসিন্দা তৈমুর খান রিটটি করেন। রিটকারী আইনজীবী মুনতাসির মাহমুদ রহমান বলেন, আকস্মিক করোনোভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পরীক্ষা স্থগিত চেয়ে রিটটি করা হয়। ঢাবিসহ অন্যান্য কোনো সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয় এই সেশনে ভর্তির কোনো কার্যক্রম শুরু করেনি।

এক্ষেত্রে মেডিকেল ভর্তির কার্যক্রম সম্পন্ন হলে শিক্ষার্থীরা পরবর্তীতে অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে বাধাপ্রাপ্ত হবেন বলে যুক্তি তুলে ধরা হয়।বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটি দাখিল করা হয় সেদিন।প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top