চুরি গেছে পগবার বিশ্বকাপ মেডেল

pogba-medal-2203230650.jpg

ডেস্ক রিপোর্ট : ফুটবল ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ ট্রফি পল পগবা জিতেছিলেন রাশিয়ায়। ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফ্রান্সের ৪-২ গোলের জয়ে সবচেয়ে আকাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হয়েছিল তার। তারই স্বীকৃতিতে গলায় ঝুলেছিল সোনার মেডেল, কিন্তু সেটাই হারিয়ে ফেললেন ফরাসি সেন্ট্রাল মিডফিল্ডার।

২৯ বছর বয়সী পগবার বাসায় গত সপ্তাহে চোর ঢুকেছিল। তার পরিবারের সবচেয়ে দুঃস্বপ্নের রাত ছিল ওই দিন। ওই সময় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলছিলেন তিনি।

আরও পড়ুন : দেশে এক-তৃতীয়াংশ রোগীই ফুসফুস রোগে আক্রান্ত

বাসায় ফিরে জানতে পারেন সিন্দুক থেকে তিন চোর জিনিসপত্র নিয়ে পালিয়েছে। সবশেষ এক সাক্ষাৎকারে তিনি জানান, চুরি হওয়া জিনিসপত্রের মধ্যে বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপের পদকও ছিল। পগবা বলেন, ‘আমি জানতে পারলাম, আমার বাসায় চুরি হয়েছে। তিনজন লোক এসে আমার সিন্দুক ভেঙেছে। আমার মায়ের গয়না, আমার বিশ্ব চ্যাম্পিয়ন মেডেল চুরি করে নিয়ে গেছে।’

চুরির সময় বাসায় পগবার দুই ছেলে ও ন্যানি ছিলেন। বিশ্বকাপ ফাইনালে তৃতীয় গোল করা এই মিডফিল্ডার বলেছেন, ‘আমার জন্য সবচেয়ে আতঙ্কিত ব্যাপার হলো ওই সময় আমার দুই সন্তান ঘটনার সময় তাদের ন্যানিকে নিয়ে বাসায় ছিল। তিনি (ন্যানি) বিষয়টি বুঝতে পেরে আমার স্ত্রী ও নিরাপত্তাকর্মীদের কল করেছিল।

তারপর একটি রুমে ঢুকে ছেলেদের নিয়ে দরজা লক করেছিল। বেশ কয়েকদিন ধরে তিনি এর ধকল সামলাতে ভুগছেন। সবচেয়ে স্বস্তির খবর হলো, আমার বাচ্চারা ভালো আছে।’সামনে ফ্রান্স প্রীতি ম্যাচ খেলবে আইভরি কোস্ট ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। কিন্তু জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন পগবা। একটু খোলা হাওয়ায় দিন কাটাতে চান তিনি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top