খুলনায় মাস্ক ছাড়া বের হলেই দণ্ড

162466266_2098074597158786_2039441801829538237_n.jpg

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফের কঠোর অবস্থান নিয়েছে খুলনা জেলা প্রশাসন। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের অর্থদণ্ড করা হচ্ছে।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১০টা থেকে মহানগর ও ৯টি উপজেলায় একযোগে অভিযান শুরু হয়। অভিযানে ১১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলা থেকে তাৎক্ষণিক ৫০ হাজার ২০০ টাকা আদায় করা হয়। এর আগে সোমবার (২২ মার্চ) সকাল ১০টা থেকে খুলনা মহানগর ও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা শুরু হয়। রাত ৮ টা পর্যন্ত এ অভিযানে ৬৯ জনকে ২৪ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, অভিযানে মহানগরের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট দলে দলে ভাগ হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। অন্যদিকে জেলার নয়টি উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ করা হয়।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, সারা দেশে কোভিড-১৯ সংক্রমণ আবার বেড়ে গেছে। এ কারণেই জেলা প্রশাসকের নির্দেশে অভিযান শুরু করা হয়েছে। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে পারলে সংক্রমণ অনেকটা কমে যাবে। এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top