নিরাপদে দেশে ফিরলেন টাইগাররা

Airport-120190317002033.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ০১:৪৯, ১৭- ০৩-১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনায় ‘মানসিকভাবে বিপর্যস্ত’ বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা নিরাপদে দেশে ফিরেছেন।

শনিবার (১৬ মার্চ) রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি বলেন, দেশে ফিরে এসে খুব ভালো লাগছে। ঘটনার পর ওইদিন রাতে একটুও ঘুমাতে পারিনি। দেশবাসীকে ধন্যবাদ, আমাদের জন্য দোয়া করার জন্য।

এসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমি ক্রিকেটারদের অবস্থা দেখেছি, তারা মানসিকভাবে ভেঙে পড়েছে। আমি তাদের বলেছি বাসায় গিয়ে রেস্ট করো। নিজেদের মতো করে যেভাবে ভালো লাগে সময় কাটাও।

নিরাপদে দেশে ফিরলেন টাইগাররাক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল। কিন্তু হ্যাগলি ওভালের খুব কাছের একটি মসজিদসহ দুই মসজিদ ও পৃথক আরও এক স্থানে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়। বাংলাদেশ দলকে দ্রুত ফিরিয়ে আনার প্রেক্ষিতে শনিবার রাতে নিরাপদে দেশে ফিরলেন টাইগাররা।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ কয়েকটি স্থানে দুই সন্ত্রাসীর বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন। অনেকেই আহত হয়েছেন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি রয়েছেন বলে খবর মিলেছে। তবে হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

নিরাপদে দেশে ফিরলেন টাইগাররা/ছবি-শোয়েব মিথুনমসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সেসময় তাদের জন্য কোনো নিরাপত্তা ব্যবস্থা ছিল না।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top