কর্মজীবী ল্যাকটেটিং মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ও উপকরণ বিতরণ

15-3-19-1.jpg

বিজ্ঞপ্তি, prabartan | প্রকাশিত: ১৯:০০, ১৫- ০৩-১৯

কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকারভোগী মহিলাদের জন্য স্বাস্থ্যসেবা হেলথ ক্যাম্প কার্যক্রম শুক্রবার দুপুরে খুলনার এইচ, আর, এস, প্রিন্স আগাখান মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। খুলনা জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন এবং মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সন্তানদের প্রতি অভিভাবকদের যতœবান হতে হবে। শিশুদের বেড়ে ওঠার সুযোগ দিতে হবে এবং প্রতিটি সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। সন্তান যেন খারাপ পথে না যায় সে দিকে মাদের খেয়াল রাখতে হবে। মাদক থেকে শিশুদের দূরে রাখতে হবে। তারা আরও বলেন, বর্তমান সরকার বয়স্ক ভাতা, বিধবা, স্বামী পরিত্যক্তা, মাতৃকালীন, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করছে। নারীদের আরো উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। নারীরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। ১৮ বছরের নিচে কোন মেয়েকে বিবাহ দেওয়া যাবে না, সকলে বাল্যবিবাহকে না বলতে হবে।

অনুষ্ঠানে ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫, ২৬, ২৭ ও ২৮ নম্বর ওয়ার্ডের প্রায় এক হাজার ৫০ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। পরে মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।

এর আগে খালিশপুর প্রভাতী মাধ্যমিক বিদ্যালয়ে ৭, ৮, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের প্রায় তিনশ ৫০ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান এবং খুলনার দৌলতপুরস্থ আঞ্জুমান রেজি: প্রাথমিক বিদ্যালয়ে ১, ২, ৩, ৪, ৫, ও ৬ নম্বর ওয়ার্ডের প্রায় তিনশ ৫০ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top