মেলিটোপোলের মেয়র অপহৃত, দাবি ইউক্রেনের

1647060359.12-15.jpg

ডেস্ক রিপোর্ট : দক্ষিণ ইউক্রেনের মেলিটোপোলের মেয়র ইভান ফেডোরভকে রুশ বাহিনী অপহরণ করেছে বলে অভিযোগ করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং স্থানীয় কর্মকর্তারা।শনিবার (১২ মার্চ) বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

শুক্রবার এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ফেডোরভ একজন সাহসী মেয়র ছিলেন। তিনি অদম্য সাহসের সঙ্গে নিজের শহরের মানুষদের রক্ষা করছিলেন। তাকে অপহরণ করা হয়েছে।

জেলেনস্কি বলেন, এটি স্পষ্টই রুশ বাহিনীর দুর্বলতার লক্ষণ। তারা সন্ত্রাসকে নতুন পর্যায়ে নিয়ে গেছে। আক্রমণকারীরা ইউক্রেনের বৈধ কর্মকর্তাদের নিশ্চিহ্ন করার চেষ্টা করছে।এ সময় তিনি ইউক্রেনে রুশ বাহিনীর কার্যক্রমকে আইএসের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে তুলনা করেন।

আরও পড়ুন : ঢাবি শতবর্ষের মিলনমেলা শুরু

ইউক্রেনের পার্লামেন্ট সামাজিক মাধ্যম টুইটারে বলেছে, ১০ জনের একটি দল মেলিটোপোলের মেয়র ইভান ফেডোরভকে অপহরণ করেছে। তারা জানিয়েছে, তিনি শত্রুকে সহযোগিতা করতে অস্বীকার করেছিলেন।

মেয়র যখন শহরের বিদ্যুৎ, গ্যাস, পানি সরবরাহসহ নানা সংকট সমাধানে কাজ করছিলেন তখন তাকে অপহরণ করা হয়।

ইউক্রেন প্রশাসনের উপ-প্রধান কিরিলো টিমোশেঙ্কো টেলিগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে রুশ সেনারা কালো পোশাক পরা এক ব্যক্তিকে ধরে নিয়ে একটি ভবন থেকে বের হয়ে আসছে। ব্যক্তিটির মাথা কালো টুপি দিয়ে ঢাকা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top