অনির্দিষ্ট ধর্মঘট প্রত্যাহার

dhaka-university-20190312170312.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৭:২৯, ১২- ০৩-১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

ডাকসু ও হল সংসদ নির্বাচন বর্জনকারী দলগুলোর সঙ্গে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটোরিয়ামে এক বৈঠকে তিনি এ শুভেচ্ছা জানান।

শোভন বলেন, আমিও প্রতিদ্বন্দ্বিতা করেছি। নুরও করেছে। শিক্ষার্থীরা তাকে নির্বাচিত করেছে। আমি মনে করি, নুর কোনো সংগঠনের নয়, নুর সব সাধারণ শিক্ষার্থীর জন্য নির্বাচিত। তাই আমাদের সবার উচিত তাকে সহযোগিতা করা। একই সঙ্গে নুরকেও সব শিক্ষার্থীর প্রতিনিধি হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আমরা চাই, সবাই একসঙ্গে স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়তে।

জবাবে নুর বলেন, শোভন আমার বড় ভাই। তিনি আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। আমি চাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী এবং সব ছাত্র সংগঠনকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে। আমরা কেউ কারও প্রতিপক্ষ না। আমরা ক্যাম্পাসে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ দেখতে চাই।

এর কিছুক্ষণ আগেই ঘোষণা করা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নেন নুর।

এর আগে শোভনের অনুরোধে উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে যান ছাত্রলীগের নেতাকর্মীরা। বেলা ৩টা ৪৫ মিনিটে ওই এলাকা থেকে ছাত্রলীগের কর্মীরা সরে যান।

সোমবার অনুষ্ঠিত নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর ১১ হাজার ৬২ ভোট পেয়ে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পান ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

সোমবার দিবাগত রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ভোটের ফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top