পূর্বাচলে প্রাতিষ্ঠানিক প্লটের স্থগিতাদেশের কারণ জানতে কমিটি

logo-20211208115916-20220312131548.jpg

ডেস্ক রিপোর্ট :রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন পূর্বাচল নতুন শহর প্রকল্পে বরাদ্দ করা ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লটের স্থগিতাদেশের সার্বিক কারণ পর্যালোচনা করতে কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।মন্ত্রণালয় থেকে ৫ সদস্যের এ কমিটি গঠন করে সম্প্রতি অফিস আদেশ জারি করা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (প্রশাসন-২) আহ্বায়ক এবং প্রকল্প পরিচালককে (পূর্বাচল) কমিটির সদস্য সচিব করা হয়েছে।কমিটির বাকি তিন সদস্য হলেন- রাজউকের সদস্য (উন্নয়ন), সদস্য (এস্টেট ও ভূমি) এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন শাখা-৬)।

আরও পড়ুন : মিরপুরে সাকিবের সঙ্গে বৈঠকে বসেছেন পাপন

উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত আদেশে বলা হয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন পূর্বাচল নতুন শহর প্রকল্পের ২০১৩, ২০১৭ এবং ২০১৮ সালে বরাদ্দ করা ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লটের বরাদ্দ যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে করা হয়েছে কিনা, সে বিষয়ে পর্যালোচনা করে করণীয় নির্ধারণের লক্ষ্যে এ রিভিউ কমিটি গঠন করা হলো।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, কমিটি পূর্বাচল শহর প্রকল্পে বরাদ্দ করা ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লটের স্থগিতাদেশের সার্বিক কারণ পর্যালোচনা করবে। প্রকল্পের অনুমোদিত ডিপিপি এবং প্রাতিষ্ঠানিক প্লট বরাদ্দ নীতিমালার শর্তানুযায়ী শ্রেণিভিত্তিক যোগ্য প্রতিষ্ঠান যাচাই বাছাইকরণপূর্বক প্রতিষ্ঠানের বাস্তব অবস্থা বিবেচনা করে স্থগিতাদেশ হওয়া ১২৭টি প্লটের বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে সুপারিশমালা প্রণয়ন করবে।এ কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সুপারিশমালাসহ প্রতিবেদন দাখিল করবে বলেও অফিস আদেশে বলা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top