ডাকসু নির্বাচনকে ঘীরে ছাত্রলীগের আন্দোলন বন্ধের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

-হাসিনা.png

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৭:১২, ১২- ০৩-১৯

রাজপথ থেকে ছাত্র লীগের নেতা-কর্মীদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে একনেকের বৈঠক শেষে দলের সিনিয়র নেতাদের সঙ্গে অনির্ধারিত আলোচনায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সূত্র জানায়, এসময় তিনি বলেন ডাকসু নির্বাচনের ফলাফল নিয়ে ছাত্রলীগের বিক্ষোভ করা ঠিক হচ্ছে না।

প্রধানমন্ত্রী বলেছেন, ভোট হয়েছে। শিক্ষার্থীরা যাকে ভোট দিয়েছে, সে-ই নির্বাচিত হয়েছে। এটা নিয়ে আন্দোলন কিংবা হৈ চৈ করে পরিস্থিতি অন্যদিকে নেওয়াটা অর্থহীন। তিনি অনতিবিলম্বে এই আন্দোলন বন্ধ করতেও ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।

কয়েকটি সূত্র জানিয়েছে, প্রধানমনন্ত্রী বলেছেন, ভোট নিয়ে যদি আপত্তি থেকে থাকে, সেই আপত্তি প্রকাশের নিয়মতান্ত্রিক পথ রয়েছে। সেই নিয়ম অনুসরণ করেই অভিযোগ জানাতে হবে।

কিন্তু সেটা না করে উপাচার্যের বাসভবন ঘেরাও এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে শিক্ষার পরিবেশ নষ্ট করাটা অর্থহীন। এ কারণে প্রধানমন্ত্রী বিক্ষোভ-আন্দোলন প্রত্যাহার করে ছাত্রলীগ নেতাদের নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন নির্বাচিত হয়েছেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top