১৫৭ আরোহী নিয়ে ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত

36-2.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৫:৫৩, ১০- ০৩-১৯

কেনিয়ার নাইরোবি যাওয়ার পথে ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিধ্বস্ত হওয়ার খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। উড়োজাহাজটিতে ১৪৯ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন বলে প্রাথমিক জানা গেছে।

বিধ্বস্তের ঘটনায় এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ মডেলের উড়োজাহাজটির আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি। গত বছরের অক্টোবরে ইন্দোনেশিয়ায় বিধ্বস্ত লায়ন এয়ারের প্লেনটিও একই মডেলের ছিলো।

উড়োজাহাজটি বিধ্বস্তের তথ্য নিশ্চিত করেছেন এয়ারলাইন্সের এক কর্মকর্তা। এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষও। উদ্ধার অভিযানে এরইমধ্যে এয়ারলাইন্স কর্তৃপক্ষ টিম পাঠানোর তথ্য জানিয়েছে। তবে আরোহীরা জীবিত না মৃত তা জানা সম্ভব হয়নি। জানা যায়নি তাদের জাতীয়তা।

রোববার (১০ মার্চ) সকালে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে ফ্লাইট ‘ইটি৩০২’ উড়াল দেওয়ার ৬ মিনিটের মধ্যেই ৮টা ৪৪ মিনিটের দিকে বিধ্বস্ত হয়। জোমো কেনিয়াত্তা আন্তর্জাতিক বিমান বন্দরে উড়োজাহাজটি স্থানীয় সময় সকাল ১০টা ২৫ মিনিটে অবতরণের সম্ভাব্য সময় ছিলো।

এদিকে বিধ্বস্তের ঘটনায় এক টুইট বার্তায় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী আবি আহমেদ।

নতুন মডেলের বিধ্বস্ত এয়ারক্রাফটি মাত্র চার মাস আগে রাষ্ট্রীয় পতাকাবাহী ইথিওপিয়ান এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়। ২০১০ সালে বৈরুত থেকে উড্ডয়নের পর ভূমধ্যসাগরে এয়ারলাইন্সটির একটি প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top