প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে বাগেরহাটে মানববন্ধন

53530359_604324076699029_3640089443123068928_n.jpg

নিজস্ব প্রতিবেদক, prabartan | প্রকাশিত: ২১:০৬, ০৯- ০৩-১৯

বাগেরহাট: জাতীয় বেতন কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতার দাবি জানিয়েছেন বাগেরহাটের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

শনিবার (৯ মার্চ) দুপুরে এ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন বাগেরহাট পিটিআইয়ে ডিপিএড প্রশিক্ষণরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ১১তম বেতন গ্রেডের যৌক্তিকতা ও ন্যায্যতা নিয়ে বক্তব্য রাখেন শিক্ষক নেতারা।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তার ই ধারাবাহিকতায় বর্তমান সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১তম এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগতভাবে চূড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য দূর করার দাবিতে সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে তা চিরস্থায়ী হতে যাচ্ছে।

মানববন্ধনে, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন কাঠামো দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top