একত্রিক হল মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম

-হল-মেসেঞ্জার-হোয়াটসঅ্যাপ-এবং-ইনস্টাগ্রাম-.jpg

একত্রিক হল মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৪:১৫, ০৭- ০৩-১৯

মেসেঞ্জার থেকে হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রামের বন্ধুদের সঙ্গে সহজেই যোগাযোগ রক্ষা করা যাবে।

অনেকদিন ধরেই পরিকল্পনা ছিল ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম একত্রিক করার। এক মাধ্যম থেকে অন্য মাধ্যমের বন্ধুর সঙ্গে যোগাযোগের সুযোগ সৃষ্টি করে দেওয়ার। অবেশেষে সেই পরিকল্পনা বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

তিনি বলেছেন, বার্তা বিনিময়ের ক্ষেত্রে এখন থেকে মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম এক। অর্থাৎ একটি মাধ্যম থেকে অন্য একটি মাধ্যমে সহজেই বার্তা পাঠাতে পারবেন।

যদি আরও সহজ করে বলা যায়- একজন ব্যবহারকারীর মেসেঞ্জার আছে, কিন্তু হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রাম নেই। অপরদিকে, আরেকজনের মেসেঞ্জার নেই, অন্যগুলো আছে। সেক্ষেত্রে এখন থেকে ওই মেসেঞ্জার ব্যবহারকারী এ মাধ্যম থেকে হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রাম ব্যবহারকারীকে বার্তা পাঠাতে পারবেন।

জাকারবার্গ এমনই বলেন, গোপনীয়তার ভিত্তিতে মেসেজিং অ্যাপ্লিকেশনগুলো প্রতিস্থাপন করা হয়েছে। এগুলো এখন থেকে বিশাল উপায়ে কাজ করবে। পাশাপাশি মেসেজিং অ্যাপ্লিকেশনগুলোর ব্যবহারকারীর একে অপরের সুবিধার কথা বিবেচনা করে কাজটি আরও আপগ্রেড করা হতে পারে। এছাড়া ব্যবহারকারীরা যোগাযোগ রক্ষার ক্ষেত্রে সহজ এবং উন্নত ব্যবস্থাটিই চায়। সবার একই অ্যাপ্লিকেশন থাকবে এটাওতো নয়। একেকেজনের একেকটা থাকতে পারে। সেক্ষেত্রে সবগুলো এক হওয়ায় যোগাযোগে সুবিধা বাড়বে।

তিনি এও বলেন, মেসেঞ্জার ব্যবহারকারীকে বার্তা দিতে হলে নিজেও মেসেঞ্জার ব্যবহার করতে হতো। একইভাবে সরাসরি ইনস্টাগ্রাম বা হোয়াটসআপ ব্যবহার করতে হতো এসবের ব্যবহারকারীকে বার্তা দিতে হলে। এখন আর এটা থাকবে না। আমরা মানুষকে সুযোগ সৃষ্টি করে দিতে চাই।

মেসেজিং অ্যাপসগুলোতে ঢুকলেই সরাসরি এটা ছাড়া অন্য অ্যাপসে মেসেজ পাঠানোর অপশনও থাকবে বলে জানা গেছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top