শাহজালালে পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চন, ধরা পড়েনি স্ক্যানারে

d83ed4b0ab8bdbc55d3cbfb9b2074c27.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ০২:৩৪, ০৬- ০৩-১৯

কিছুদিন আগেই শাহ আমানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ময়ূরপঙ্খী ‘ছিনতাই’ চেষ্টার ঘটনা ঘটে। সেই রেশ কাটতে না কাটতেই ফের প্রশ্নের সম্মুখীন হলো বাংলাদেশ বিমান।

চট্টগ্রামে যাওয়ার জন্য মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আসেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। অভ্যন্তরীণ টার্মিনালের প্রথম গেটের স্ক্যানার মেশিনের নজর এড়িয়ে ৯ এমএম পিস্তল আর ১০ রাউন্ড গুলি ব্যাগে নিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি।

এরপর নভো এয়ারের বুকিং কাউন্টারে গিয়ে ইলিয়াস কাঞ্চন জানান তার সঙ্গে পিস্তল আছে যা স্ক্যানারে ধরা পড়েনি। তিনি পিস্তলটি সঙ্গে নিয়ে চট্টগ্রামে যেতে চান বলে জানা গেছে।

নিয়ম অনুযায়ী, কোনো বিস্ফোরক জাতীয় দ্রব্য, লাইটার, দিয়াশলাই, ধারালো কিছু এমনকি সামান্য নেইলকাটার কিংবা কান পরিষ্কার করার ধাতব কাঠি নিয়েও বিমানে ওঠা যায় না। যাত্রীর হাতব্যাগ ও শরীর তল্লাশির সময় এ জাতীয় দ্রব্য ধরা পড়লে সেগুলো জব্দ করা হয়।

তবে এ ঘটনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন থেকে বক্তব্য নেয়া যায়নি।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ‘ছিনতাইয়ের’ চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক। তখন তার সঙ্গে থাকা খেলনা পিস্তলটি ধরা পড়েনি শাহজালালের স্ক্যানিং মেশিনে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top