আন্ত:বিশ্ববিদ্যালয় বাস্কেটবলে হ্যাট্রিক চ্যাম্পিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয়

IU-PIC.jpg

ইবি প্রতিনিধি, prabartan | প্রকাশিত: ২১:৫৭, ০৫- ০৩-১৯

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলের পর এবার বাস্কেটবলেও চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৩৫ পয়েন্টে হারিয়ে টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন হলো বিশ্ববিদ্যালয়টি। খেলায় তৃতীয় স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

জানা যায়, আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামসস্থ বাস্কেটবল কোর্টে ইবি ও জাবির মধ্যকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় তোলে ৯০ পয়েন্ট। বিপরীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তোলে মাত্র ৫৫ পয়েন্ট।

চূড়ান্ত খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইবি উপ-উপাচার্য ও ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও উপস্থিত ছিলেন ক্রীড়া ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল।

তিনি বলেন, বাস্কেটবলের সাথে আমাদের জীবনের একটি মিল রয়েছে। বাস্কেটবলে বাধা-বিপত্তি মোকাবিলা করে এগিয়ে যেতে হয় লক্ষ পাণে। তাই, এই খেলা থেকে আমরা তরুণদের এটা শেখাতে চাই যে, তোমরাও জীবনের লক্ষ্য স্থির করো এবং বাস্কেটবলের মত বাধা-বিপত্তি উপেক্ষা করে ছুটে চলো লক্ষ্যপাণে।

উল্লেখ্য, এর আগে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল প্রতিযোগিতায় ২০১৯ এ চ্যাম্পিয়ন হয় ইসলামী বিশ্ববিদ্যালয়। এছাড়া গত ২৫ ফ্রেব্রুয়ারি আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল (ছাত্রী) প্রতিযোগিতায় রানার্স আপ হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেয়েরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top