ইবিতে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের নবীন বরণ

IMG_20190305_114608.jpg

ইবি প্রতিনিধি,  prabartan | প্রকাশিত: ২১:৫২, ০৫- ০৩-১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন অনুষদভূক্ত ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) করিডোরে আনুষ্ঠানিকভাবে নবীনদেরকে বরণ করে বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।

বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নওরীন নুসরাত ও সুমাইয়া তাবাসসুমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. সেলিম তোহা। এসময় বিশেষ অতিথি ছিলেন বিভাগের প্রভাষক বিলাসী সাহা, বনানী আফরিন ও মেহেদী হাসান। অনুষ্ঠানে বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নবীনদের ফুল দিয়ে বরন করে নেয় শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘আলোকিত মানুষ গড়ার প্রত্যয় নিয়ে বিভাগটি খোলা হয়েছে। আমরা সে লক্ষ্যে কিছুটা হলেও এগিয়ে যেতে পেরেছি।’ তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘একজন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে তোমরা এই বিভাগ থেকে বের হয়ে যাবে সেটাই আমাদের প্রত্যাশা। এ বিষয়ে আমি প্রতিনিয়ত আমার সহকর্মী শিক্ষকদের সাথে কথা বলি।’

এসময় তিনি আরো বলেন, ‘অন্য কোনো বিভাগ খোলার জন্য ইউজিসিতে আবেদন করতে হয়। কিন্তু সময়ের প্রয়োজনে ইউজিসি থেকেই এই বিভাগটি খোলার নির্দেশনা দেওয়া হয় এবং বিষয়ের কারিকুলামেরও একটা রুপরেখা দেওয়া হয়।’

অনুষ্ঠান শেষে বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের নৃত্য, গান, অভিনয় ও আবৃত্তি পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top