খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের জন্য লড়ছে ৩৫ শিক্ষার্থী, পরীক্ষা ৯ মার্চ

.jpg

নিজস্ব প্রতিবেদক, prabartan | প্রকাশিত: ২২:২৭, ০৪-০৩-১৯

খুলনায় কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদনের শেষ সময় ছিল ৪ মার্চ দুপুর একটা পর্যন্ত। আগামী ৯ মার্চ ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সভাপতি ও রেজিস্ট্রারকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট ভর্তি পরীক্ষার কমিটি গঠন করা হয়েছে। ১৮ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন ফরম জমা নেয়ার কথা থাকলেও কারিগরি ত্রুটির কারনে একদিন বাড়িয়ে গতকাল সোমবার (৪ মার্চ ) দুপুর একটা পর্যন্ত বাড়ানো হয়। রবিবার রাত ১২টা পর্যন্ত নির্ধারিত সময় থাকলেও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ত্রুটি সংক্রান্ত কারণে ১৩ ঘন্টা সময় বাড়ানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, দুটি বিষয়ের ভেটেরিনারী অ্যানিমেল অ্যান্ড বায়ো মেডিকেল সায়েন্স অনুষদে ৫ বছর মেয়াদী বিএসসি কোর্স এবং কৃষি অনুষদে ৪ বছরে মেয়াদী বিএসসি (অনার্স) কোর্সে এ দুটি বিষয়ের ৬০ জন শিক্ষার্থীর অনুকূলে আবেদন পড়েছে ২ হাজার ১ শত ১৫ টি।

ভর্তি পরীক্ষার আবেদনসহ সকল কার্যক্রম অনলাইনের সম্পন্ন করা হবে। ৯ মার্চ সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত খুলনাস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১১ মার্চ সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডাঃ খন্দকার মাজহারুল আনোয়ার শাজাহান জানান, ১৩ মার্চ বুধবার সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত মেধা তালিকা হতে ভর্তি করা হবে। ১৪ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষমান তালিকা হতে ভর্তি করা হবে। আর ১৭ মার্চ শিক্ষা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হবে।তিনি আরো জানান, স্থায়ী ক্যাম্পাস না হওয়া পর্যন্ত দৌলতপুরে নতুন কলেজিয়েট স্কুলের দ্বিতীয় ও তৃতীয় তলায় এবং কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের একটি অংশে ক্লাস নেওয়া হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top