টাস্কফোর্সের অভিযানে চলছে গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

Screenshot_2019-03-03-টাস্কফোর্সের-অভিযানে-চলছে-গ্যাস-বিদ্যুৎ-সংযোগ-বিচ্ছিন্ন.png

টাস্কফোর্সের অভিযানে চলছে গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৮:৫৬, ০৩-০৩-১৯

রাজধানীতে তৃতীয় দিনের মতো শুরু হয়েছে সিটি করপোরেশনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্সের অভিযান। টাস্কফোর্সের ৩ নম্বর টিম অভিযান চালাচ্ছে বংশাল থানাধীন আগা সাদেক লেন এলাকায়।

রোববার বেলা ১১ টায় অভিযান শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চারটি গোডাউনে কেমিক্যাল ও দাহ্য পদার্থ পাওয়া যায়। যেসব ভবনে এসব পাওয়া গেছে সঙ্গে সঙ্গেই সেগুলোর গ্যাস, বিদ্যুৎ ও পানির লাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযান প্রসঙ্গে ঢাকা জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট আমিনুল এহসান বলেন, অভিযানের উদ্দেশ্য হচ্ছে কোথাও কেমিক্যাল ও দাহ্য পদার্থের গোডাউন থাকতে দেয়া হবে না। প্রথমবার সতর্ক করে এসব কেমিক্যাল সরিয়ে ফেলতে বলা হচ্ছে এবং সব সেবা সংস্থার সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। মালামাল সরিয়ে ফেলার পর আমাদের কাছে আসলে আবার সংযোগ দেয়া হবে।

এদিকে চকবাজার চুড়িহাট্টা এলাকার নন্দকুমার রোডেও চলছে টাস্কফোর্সের অভিযান। সেখানে সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদের নেতৃত্বে কেমিক্যাল গোডাউন অপসারণের কাজ চলছে। দুপুর পর্যন্ত চারটি গোডাউনের মালামাল সরিয়ে নিতে বলা হয়েছে। ওইসব গোডাউনের বিদ্যুৎ ও গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছে।

অভিযানের সময় আগা সাদেক লেন থেকে এক ব্যবসায়ীকে আটক করেছে টাস্কফোর্স। তার লাইসেন্স না থাকায় কারাদণ্ড দেয়া হবে বলে জানিয়েছেন টাস্কফোর্সের কর্মকর্তারা।

অভিযান চলছে ইসলামপুর এলাকাতেও। গত বৃহস্পতিবার সেখানে গ্যাস ও বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছিল। মালামাল সরিয়ে নিতে রোববার পর্যন্ত সময় দেয়া হয়েছিল। সে অনুযায়ী আজ বিষয়টির ফলোআপ করতে যায় সিটি কর্পোরেশনের একটি দল। এর পরিপ্রেক্ষিতে সেখানে স্থানীয় ব্যবসায়ীদের বিক্ষোভ চলছে বলে জানা গেছে।

এছাড়া টাস্ক ফোর্সের আরো দুটি টিম রাজধানীর লালাবাগ এলাকায় অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top