যে কারণে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

image-398391-1614753467.jpg

ডেস্ক রিপোর্ট :  ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর আগামীকাল ঢাকায় আসছেন।  হঠাৎ ভারতের পররাষ্ট্রমন্ত্রীর এই সফর নিয়ে কৌতূহলের সৃষ্টি হয়েছে।তবে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে আগামী ২৬ মার্চ বাংলাদেশে আসবেন।তার এ সফর নিয়ে আলোচনা করতেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফর করবেন।বৃহস্পতিবার সকালে বিশেষ বিমানে ঢাকা আসবেন ও সন্ধ্যায় দিল্লি ফিরে যাবেন।

জয়শঙ্করের সফর নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, নরেন্দ্র মোদির সফরে আলোচ্য বিষয়গুলো চূড়ান্ত করতে জয়শঙ্কর ঢাকায় আসছেন। কানেকটিভিটি, বাণিজ্য, আঞ্চলিক সহযোগিতা, করোনায় সৃষ্ট স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকট মোকাবিলাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে। অমীমাংসিত ইস্যুগুলো, বিশেষ করে পানির বিষয়টি গুরুত্ব পাবে।মোদির ঢাকা সফরকালে দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা ও সমঝোতা স্মারক সই হবে।

এর আগে মোদির সফর সামনে রেখে ২৮ থেকে ৩১ জানুয়ারি পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন দিল্লি সফর করেন। সেই সময় ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে তিনি বৈঠক করেন। এর আগে ১৮ আগস্ট হর্ষবর্ধন ঢাকায় এসেছিলেন। সেই সময় মাসুদ বিন মোমেনের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠক করেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ ঢাকায় আসছেন।২৭ মার্চ দুই প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হবে। এর আগে গত বছর ১৭ ডিসেম্বর দুই প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top