তিনদিনের ব্যাবধানে আজ লা লিগার ম্যাচে মাঠে নামবে বার্সা

-ব্যাবধানে-আজ-লা-লিগার-ম্যাচে-মাঠে-নামবে-বার্সা.jpg

তিনদিনের ব্যাবধানে আজ লা লিগার ম্যাচে মাঠে নামবে বার্সা

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৮:৩৮, ০২-০৩-১৯

আজ রাতে লা লিগার ম্যাচে নামার আগে বার্সার চিন্তা একটাই- ডিফেন্স। বুধবার রিয়ালকে ৩-০ হারালেও ভিনিসিয়াস জুনিয়র বারবার চাপে ফেলেছেন পিকে-সেমেদোদের। বলের দখল রাখলেও দ্রুত আসা কাউন্টার অ্যাটাকের সামনে একটু অসহায় বার্সা ডিফেন্স। মাত্র তিন’দিনের মধ্যে ম্যাচ। তাই দুই দলের সামনেই এটি হয়ে উঠিতে পারে একমাত্র ফ্যাক্টর।

৩-০ গোলে রিয়াল মাদ্রিদকে হারানোর পর আর ন্যু ক্যাম্পে ফিরতে হয়নি লিওনেল মেসিদের। থেকে যেতে হয়েছে মাদ্রিদেই। এখানেই তিনদিনের ব্যবধানে আরো একটি এল ক্ল্যাসিকোর প্রস্তুতি নিতে হচ্ছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের। এবারের লড়াইটা স্প্যানিশ লা লিগার, ফিরতি এল ক্ল্যাসিকো।

বুধবারই ঘরের মাঠে বার্সেলোনার কাছে হারতে হয়েছিল রিয়াল মাদ্রিদকে। এরপর তিনদিনও পার হয়নি। এর মধ্যে আবারও হতে হচ্ছে সেই বার্সার মুখোমুখি। বুধবার রাতে কোপা ডেল রে’র সেমিফাইনালে বার্সার কাছে ৩-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে লজ ব্লাঙ্কোজদের।

নিজেদের মাঠে সান্তিয়াগো সোলারির শিষ্যদের এবার লড়াই নিজেদের দ্বিতীয় স্থানে তুলে আনার। শীর্ষে ওঠার সুযোগই নেই। কারণ, বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্টের ব্যবধান ৯। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে বার্সার ব্যবধান ৭ পয়েন্টের। বার্সাকে আজ হারাতে পারলে সেই ব্যবধান দাঁড়াবে- ৬ এ। অ্যাটলেটিকোকে টপকে রিয়াল উঠে যাবে দ্বিতীয় স্থানে।

রিয়াল মাদ্রিদের স্কোরারই নেই। নতুন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস দারুণ খেলেছেন। গোলের সুযোগ তৈরি করেছেন। কিন্তু গোল করার মানুষ ছিল না। সুতরাং, ঘরের মাঠে তিনদিনের ব্যবধানে দ্বিতীয় এল ক্ল্যাসিকোয় রিয়াল কোচ সান্তিয়াগো সোলারিকে ভাবাচ্ছে, স্কোরার সমস্যা। সেই সমস্যা কাটিয়ে উঠতে পারবেন কি না তারা, সেটা হয়তো সময়ই বলে দেবে।

রিয়াল এবং বার্সা- দু’দল এই ক্লাসিকোর আগে সমান-সমান অবস্থায় দাঁড়িয়ে। দু’দলই জিতেছে ৯৫টি করে ক্ল্যাসিকো ম্যাচ। ড্র হয়েছে ৫০টিতে। তবে আগের পরিসংখ্যান নিয়ে মানুষের উৎসাহ নেই। শেষ ছয় ম্যাচের হিসাব দেখলে এগিয়ে লিওনেল মেসিরাই। যেখানে বার্সা জিতেছে তিনবার। রিয়াল মাত্র একবার। এমনকি এবারের লিগে মেসির বার্সা এখনই চ্যাম্পিয়ন, বলা যায়।

এমন একটি ম্যাচের আগে রিয়ালের ঘরে আলোচনার জন্ম দিয়েছে কোচ প্রসঙ্গ। গত ডিসেম্বরের এল ক্লাসিকোয় ৫-১ গোলে হারের পর চাকরি হারিয়েছিলেন রিয়াল কোচ হুলেন লোপেতেগুই। এবার রিয়ালের পরবর্তী কোচের ভবিষ্যৎও হয়তো ঠিক করে ফেলল আর একটি এল ক্লাসিকো। বুধবারের ম্যাচের পর রিয়াল কর্তারা ভাবনা শুরু করে দিয়েছেন, তাদের পরবর্তী কোচ নিয়ে। আজ সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার এল ক্লাসিকোর পরই হয়তো অনেক কিছু পরিস্কার হয়ে যাবে এ বিষয়ে।

বার্সেলোনা শিবির সে তুলনায় বেশ ফুরফুরে। কোপা দেল রে’র ফাইনালে পৌঁছে গেছেন মেসি-সুয়ারেজরা। ওই ম্যাচে জোড়া গোল করেছেন সুয়ারেজ। যা বার্সা কোচের জন্য বিশাল এক স্বস্তি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top