সামহোয়ারইন ব্লগ বন্ধে ব্লগরা স্তম্ভিত, মর্মাহত ও উদ্বিগ্ন

-ব্লগ-বন্ধে-ব্লগরা-স্তম্ভিত-মর্মাহত-ও-উদ্বিগ্ন-.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৯:০৯, ০২-০৩-১৯

ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে বা আইআইজিগুলোকে অশ্লীলতা ও জুয়ার ওয়েবসাইট বন্ধ করতে গত ১৭ ফেব্রুয়ারি একটি তালিকা পাঠায় বিটিআরসি। ওই তালিকাতে বাংলা ভাষার প্রথম কমিউনিটি ব্লগ ‘সামহোয়ারইন ব্লগ’র নাম ঢুকিয়ে দেওয়া হয় বলে জানা গেছে।

তবে ‘জাতীয় স্বার্থ’ পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে এটি বাংলাদেশ থেকে ব্লক করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে সামহোয়ারইন ব্লগ ব্লকের প্রতিবাদে ব্লগের ৩৩ লেখক একটি বিবৃতি দিয়েছেন। তারা বলেন, ব্লগটি বন্ধের হঠকারী সিদ্ধান্তে তারা স্তম্ভিত, মর্মাহত ও উদ্বিগ্ন বোধ করছেন।

তবে ঠিক কী কারণে ব্লগটিকে ব্লক করার সিদ্ধান্ত নেওয়া হলো, তা নিয়ে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও পুলিশের সাইবার অপরাধ দমন বিভাগ কেউ পরিষ্কারভাবে কিছু জানায়নি।

তবে ব্লগের লেখকরা বলেছেন, অসত্য তথ্যের ভিত্তিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন নেতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। এতে সচেতন লেখক ও নাগরিক হিসেবে তারা হতবাক।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খান বলেন, ‘জাতীয় স্বার্থপরিপন্থী’ কর্মকাণ্ড করার দায়ে ব্লগটি ব্লক করে দেয়ার নির্দেশনা আসে। তার ভিত্তিতেই টেকনিক্যাল বডি হিসেবে বিটিআরসি তার কাজ করেছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top