অভিনন্দনকে হস্তান্তর নিয়ে মিডিয়ার ধূম্রজাল

Abhinandan20190301201435.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ২১:৫৬, ০১-০৩-১৯

বিমান হামলা চালাতে গিয়ে পাকিস্তানে আটক হওয়া ভারতের উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে হস্তান্তর নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে ধূম্রজাল তৈরি হয়েছে।

কিছু সংবাদমাধ্যম দাবি করছে, অভিকে সীমান্তে ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাদের কাছে তুলে দেওয়া হয়েছে। কিছু সংবাদমাধ্যম এ বিষয়ে এখনো কিছু বলছে না। অন্যদিকে পাকিস্তানি সাংবাদিকরা যেমন হস্তান্তর প্রক্রিয়া দীর্ঘ হচ্ছে বলে জানাচ্ছেন, তেমনি সেখানকার সংবাদমাধ্যম ভারতীয় সংবাদমাধ্যমের পরস্পরবিরোধী প্রতিবেদনের বিষয়টিও তুলে ধরছে।

অভিনন্দনকে শুক্রবার (১ মার্চ) বিকেলে হস্তান্তরের কথা থাকলেও পাকিস্তানের দুনিয়া মিডিয়া গ্রুপের এডিটর ইন চিফ কামরান খান ৫টার কয়েক মিনিট আগে এক টুইটার বার্তায় বলেন, ‘অভিনন্দনকে হস্তান্তরে আরও দু’ঘণ্টা লাগবে। সাড়ে ৭টার দিকে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হতে পারে। তিনি এখন লাহোরি হি-চা পান করছেন।’

টুইটারে তার এই পোস্টের আগেই কলকাতা ও নয়াদিল্লির একাধিক সংবাদমাধ্যম দাবি করে, অভিনন্দনকে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে তিনি ভারতের মাটিতে পা রেখেছেন কি-না, বা কখন রাখবেন, তা বলতে পারছিলো না কেউই।

নিউজএইটিন দাবি করে, অভি বিকেল ৫টার দিকে ভারতে ফিরেছেন এবং শিগগির তিনি মিডিয়ার সামনে উপস্থিত হবেন। আর ইন্ডিয়া টুডে জানায়, তিনি সাড়ে ৭টার দিকে সীমান্ত অতিক্রম করে ভারতে পা রাখবেন।

ভারতীয় এসব সংবাদমাধ্যমের প্রতিবেদনের বরাত দিয়ে ঢাকা, সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যমসহ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমেও অভিকে হস্তান্তরের খবর দেওয়া হয়।

যদিও পাকিস্তানের সবচেয়ে প্রভাবশালী সংবাদমাধ্যম ডন অনলাইন, ভারতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া এবং টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভিসহ অন্যান্য সংবাদমাধ্যমে হস্তান্তর বা স্বদেশে ফেরতের নিশ্চিত খবর প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ৮টা) দেওয়া হয়নি। তারা বলছিল, ভারতের কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের জন্য এখন পর্যন্ত ওয়াঘা সীমান্তে অভিনন্দনের স্বাস্থ্য পরীক্ষাসহ আনুষ্ঠানিকতা সম্পন্ন হচ্ছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top