এবার ভোটারের উপস্থিতি ছিলো বেশি

kader20190301140746.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৯:৫২, ২৯-০২-১৯

বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০১ সালে অনুষ্ঠিত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের চেয়ে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে ভোটারদের উপস্থিতি বেশি ছিলো। ২০০১ সালের নির্বাচনে ১০ শতাংশ লোক উপস্থিত ছিলো। তাহলে তুলনা করেন তখন কি হয়েছিল।

শুক্রবার (১ মার্চ) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ওটা তো একেবারেই ভোটারশূন্য নির্বাচন ছিল। তখন ১০ শতাংশ ভোট নিয়ে সাদেক হোসেন খোকা মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার এতকিছুর পরেও তুলনামূলক উপস্থিতি অনেক বেশি।

তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী দল না থাকলে উপস্থিতির ব্যাপারটা এমন হয়। তাছাড়া কাল আবহাওয়াও খারাপ ছিল। দুই-তিনদিন ছুটিতে অনেকে বাড়ি চলে গেছে।

ওবায়দুল কাদের আরও বলেন, সুবিধা বুঝে বিএনপি নির্বাচন করে। এর আগে তারা সিটি করপোরেশনের নির্বাচনে অংশ নিয়েছিল। তখন চারটি সিটি করপোরেশনে তারা জিতেছিল। তাতে তো আকাশ ভেঙে পড়েনি। আসলে রাজনীতি জোয়ার ভাটার মতো। আজ আমরা আছি, কাল নাও থাকতে পারি। একটি রাজনৈতিক দল আজীবন ক্ষমতায় থাকবে এমন অহমবোধ থাকা উচিত নয়।

তিনি বলেন, বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট করা শুরু করেছে তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরো খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেই গণতান্ত্রিক নয়। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নেতাকর্মীরা কিন্তু অংশ নিচ্ছে। অংশ নেওয়া নেতাদের বহিষ্কার করা হলেও মাঠের কর্মীরা থেমে নেই।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top