নতুন প্রজন্মের শিক্ষার্থীরা দেশকে সামনে এগিয়ে নিবে: মন্নুজান সুফিয়ান

.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ২০:৩৯, ০১-০৩-১৯

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সুস্থ ও সৃষ্টিশীল জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য ক্রীড়া চর্চা অত্যন্ত জরুরি। নতুন প্রজন্মের শিক্ষার্থীরা দেশকে সামনে এগিয়ে নিবে।

তিনি আজ (শুক্রবার) সন্ধ্যা সাতটায় খুলনার রেলিগেটস্থ মহেশ্বরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এর অবকাঠামো নির্মাণ করে যাচ্ছে। শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি মাদকের মতো ভয়াবহ সমস্যা থেকে তাদের দূরে রাখার জন্য শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, ছাত্রছাত্রীদের মাঝে পহেলা জানুয়ারি বিনামূল্যে বই প্রদান, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ দিচ্ছে সরকার। নতুন প্রজন্মকে বিশ্বমানের দক্ষতা অর্জনের পাশাপাশি নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে।

মহেশ্বরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি শেখ সৈয়দ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক নিভা রানী পাঠক, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য এসএম সহিদুল ইসলাম,থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুমানাই ইয়াসমিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাজ্জাদুর রহমান লিংকন, ক্রীড়াবিদ কাজী নাসিবুল হাসান সান্নু এবং কুয়েট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা সিদ্দিকা প্রমুখ। স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জুলফিকার আলী।

পরে প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিকেলে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী প্রায় দুই লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে খুলনার খালিশপুরস্থ বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top