সৌম্য সরকারের লেগ বিফোরের ফাঁদে ধরা পড়েন টেলর

-সরকারের-লেগ-বিফোরের-ফাঁদে-ধরা-পড়েন-টেলর.jpg

সৌম্য সরকারের লেগ বিফোরের ফাঁদে ধরা পড়েন টেলর

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ১৫:৪৬, ০১-০৩-১৯

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে যেনো তিনিই হয়ে উঠলেন দলের স্বস্তি ফেরানোর মাধ্যম। বল হাতে চমক দেখালেন ডানহাতি পেসার সৌম্য সরকার। এবার সৌম্যের দ্বিতীয় শিকার রস টেইলর।

সৌম্য সরকারের ভেতরে ঢোকা ডেলিভারিতে লাইন মিস করে লেগ বিফোরের ফাঁদে ধরা পড়েন টেলর। আউট হওয়ার আগে ১৯ বলে ৪ রান করেন তিনি।

প্রথম দিন শেষে ৮৬ রানে অপরাজিত থাকে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি। দ্বিতীয় দিন নেমে সেই রান টেনে নিয়ে যেতে থাকার পথে হয়ে যায় এক রেকর্ডও। বাংলাদেশের বিপক্ষে কোনো দেশের উদ্বোধনী জুটির সর্বোচ্চ রান করার রেকর্ড এটিই। পেছনে পড়ে যায় ২০০১ সালে ওয়েলিংটনে ম্যাট হর্ন ও মার্ক রিচার্ডসনের ১০৪ রানের জুটি।

জিত রাভাল ও টম লাথামের ২৫৫ রানের এই জুটি অবশেষে ভাঙলো মাহমুদউল্লাহ রিয়াদের ঘূর্ণিতে। আর লাথামকে ফেরান অলরাউন্ডার সৌম্য সরকার। রেকর্ডের এই উদ্বোধনী জুটি ভেঙে ব্যক্তিগত ১৩২ রানে মাহমুদউল্লাহর বলে ফেরেন জিত রাভাল।

বাংলাদেশের বোলারদের ধারহীন বোলিং সামলে স্বাচ্ছ্যন্দেই খেলেন রাভাল। ক্যারিয়ারের প্রথম এই টেস্ট সেঞ্চুরিতে তিনি খেলেন ১৯টি চার ও একটি ছক্কার মার। অপর প্রান্তে থাকা টম লাথামও পূর্ণ করেন তার নবম টেস্ট সেঞ্চুরি। তবে ১৬১ রানে সৌম্যর বলে পরাস্থ হয়ে ফেরেন এই ওপেনার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কিউদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৪৪৩ রান।

এর আগে হ্যামিল্টন টেস্টের প্রথম দিন তামিম ইকবালের ১২৬ রানের অসাধারণ ইনিংসের পরও মাত্র ২৩৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top