অপেক্ষার অবসান! ভারতের মাটিতে পা রাখলেন পাইলট অভিনন্দন

image-1.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৯:৩৮, ২৯-০২-১৯

অবশেষে ওয়াঘা সীমান্তে দিয়ে ভারতে পৌঁছেছেন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। এসময় ঢাকের তালে, ফুলের মালায় অভিনন্দনকে বরণ করে নেওয়া হয়।

শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে পাকসেনার একটি কনভয়ে ওয়াঘায় পৌঁছান অভিনন্দন।

ভারতীয় গণমাধ্যমের তথ্য মতে, অভিনন্দনকে প্রথমে অমৃতসর এয়ারবেসে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে অভিনন্দনকে দিল্লি নিয়ে যাওয়া হবে।

ভারতীয় সময় বিকেল ৫.৪৫। দেশের মাটিতে পা রাখলেন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। শুক্রবার বিকেল সাড়ে চারটে নাগাদ পাক সেনাদের একটি কনভয়ে ওয়াঘা সীমান্তে নিয়ে আসা হয় অভিনন্দনকে। সেখানে তাঁর এক প্রস্থ মেডিক্যাল চেকআপ হয়। পাক রেঞ্জার্স-এর ‘বিটিং দ্য রিট্রিট’-এর পরই ভারতের হাতে তুলে দেওয়া হল অভিনন্দনকে।

এ দিন সকালে তাঁকে প্রথমে ইসলামাবাদ থেকে লাহৌরে সড়ক পথে নিয়ে আসা হয়। সেখান থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ নিয়ে আসা হয় ওয়াঘা-আতারি সীমান্তে। অভিনন্দনকে স্বাগত জানাতে বিকেলেই হাজির হন সেনা ও এয়ারফোর্সের শীর্ষ আধিকারিকরা। অভিনন্দনকে স্বাগত জানাতে এয়ার ভাইস মার্শাল আর জি কে কপূর হাজির হয়েছেন।এ দিন সকালেই সীমান্তে পৌঁছে যান অভিনন্দনের বাবা এয়ার মার্শাল এস বর্তমান এবং মা শোভা বর্তমান।

অভিনন্দনকে অভিনন্দন জানাতে সকাল থেকে ওয়াঘা-আতারি সীমান্তে হাজির হয়েছেন কয়েকশো মানুষ। ‘ভারত মাতা কি জয়’, ‘বন্দে মাতরম’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে সীমান্ত এলাকা। সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন সীমান্তের এ পারে কখন আসবেন অভিনন্দন।

উল্লেখ্য, মঙ্গলবার ভোররাতে ভারতীয় যুদ্ধবিমানকে গুলি করে ভূপাতিত করা হয়েছিল। তখন ভারতীয় উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top